6/recent/ticker-posts

ভোলায় ভ্রাম্যমান আদালতের অভিযানে বেকারী মালিকের জরিমানা


গোপাল চন্দ্র দে।।
ভোলায় দীর্ঘদিন ধরে নোংরা পরিবেশে নিন্ম মানের খাবার তৈরী ও তারিখ ছাড়া প্যাকেটজাত খাবার বাজারজাত করার অপরাধে সাগর বেকারীর মালিক মো.ফারুক হোসেন স্বপনকে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ১০হজার টাকা জরিমানা করা হয়েছে।



আজ ২০ সেপ্টেম্বর (বুধবার) দুপুর ২টায়  ভ্রাম্যমান আদালদের নির্বাহি ম্যাজিষ্ট্রেট পলাশ কুমার বসু ভোক্তা অধিকার আইন ২০০৯ এর ৩৭ ও ৪৩ ধারায় এ জরিমানা আদায় করেন।

জানা যায়, অভিযোগের ভিত্তিতে বুধবার দুপুরে ভ্রাম্যমান আদালতের একটি টিম পৌরসভা ৬নং ওয়র্ডের সাগর বেকারীতে অভিযান চালায়। এ সময় নোংরা পরিবেশে খাবার তৈরী ও মেয়াদ উত্তীর্ণ তারিখ ছাড়া প্যাকেটজাত খাবার বাজারজাত করার দায়ে বেকারীর মালিক মো. ফারুক হোসেন স্বপনকে ১০হাজার টাকা জরিমানা আদায় করা হয়। এবং পরবর্তীতে এরকম কাজ না করার জন্য তাকে সতর্ক করেন ভ্রাম্যমান আদালত।

স্থানীয়রা জানান, সাগর বেকারী এর আগেও কয়েকবার এরকম জরিমানা দিয়েছে। কিন্তু নোংরা পরিবেশ পাল্টায়নি। অভিযানের কয়েকদিন ঠিক থাকলেও কিছুদিন পরে আবার পূর্বের মত হয়ে যায়।
তারা আরও জানায়, সাগর বেকারীতে উৎপাদিত রুটি, বিস্কুট ও কেক স্বাস্থ্যসম্মত নয়। এরা নিজেদের মনগড়াভাবে এসব তৈরী করে। বিএসটিআই’র কোনো তোয়াক্কা করে না। প্যাকেটের গায়ে বিভিন্ন ক্যামিকেলের পরিমান লেখা থাকলেও বাস্তবে তা দেয়া হয় না। শুধু তাই নয়, নিন্ম মানের ময়দা, পাম ওয়েল, ডালডা ও পচা ডিম ব্যবহার করে। যা স্বাস্থ্যের জন্য মারত্মক ক্ষতিকারক। তারা প্রশাসনের কাছে সাগর বেকারীরতে নিয়মিত অভিযান চালিয়ে পরিবর্তন আনতে না পারলে স্থায়ীভাবে সীলগালা করার দাবি জানান।

Post a Comment

0 Comments