6/recent/ticker-posts

আজ ষষ্ঠী পূজার মাধ্যমে ভোলার ১০২ মন্ডপে শুরু হচ্ছে শারদীয় দূর্গা উৎসব


গোপাল চন্দ্র দে ॥
আজ ২৬ সেপ্টেম্বর ৯ আশ্বিন (মঙ্গলবার) সন্ধ্যায় দেবী দুর্গার আমন্ত্রন ও অধিবাস (ষষ্ঠী পূজা)’র মাধ্যমে শুরু হবে হিন্দু ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় উৎসব শারদীয় দূর্গা পূজা। ইতিমধ্যে নিশ্চিত করা হয়েছে ৪ স্তরের নিরবিচ্ছিন্ন নিরাপত্তা।
সকাল থেকে মন্ডপে মন্ডপে চলছে নানা আয়োজন।


এদিকে গতকাল মন্ডপগুলোতে দেখাগেছে শেষ মুহুর্তের প্রতিমা রংকরন, মন্ডপ সাজসজ্জা আর অন্যান্য টুকিটাকি কাজের কর্মব্যস্ততা।
বিপনিবিতানগুলোতে ছিলো শেষ মুহুর্তের বাধ ভাঙা কেনাকাটার ভিড়।


ভোলা জেলা পূজা উদযাপন পরিষদের সর্বশেষ তথ্যমতে, এ বছর জেলার ৭টি উপজেলার ১০২টি ম-পে অনুষ্ঠিত হবে শারদীয় দুর্গাপূজা । এর মধ্যে ভোলা সদর উপজেলায় ২৫টি, দৌলতখান উপজেলায় ৬টি, বোরহানউদ্দিন উপজেলায় ২০টি, তজুমদ্দিন উপজেলায় ১২টি, লালমোহন উপজেলায় ১৮, চরফ্যাশন উপজেলায় ১২টি ও মনপুরা উপজেলায় ৯টি। এবছর ভোলা সদর উপজেলায় পূজা বেড়েছে ৩টি। বাতিল হয়েছে চরফ্যাশন উপজেলার ওসমানগঞ্জের ১টি পূজা মন্ডপের পূজা কার্যক্রম।

বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ,ভোলা জেলা শাখার সাধারন-সম্পাদক বাবু গৌরাঙ্গ চন্দ্র দে সকলকে শারদীয় শুভেচ্ছা জানিয়ে বলেন, শান্তিপূর্ন ভাবে পুজা অনুষ্ঠানের লক্ষ্যে ইতমধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। এ বছর জেলার ১০২টি পুজা মন্ডপের মধ্যে পুজা উদযাপন পরিষদের পক্ষ থেকে ৮টি নিয়ন্ত্রন কক্ষ ও ১২টি ভিভিলেন্স টিম গঠন করা হয়েছে। গত বছরের তুলানায় এ বছর উৎসবমুখর পরিবেশে পুজা অনুষ্ঠিত হবে।

অন্যদিকে ইতমধ্যে শারদীয় দূর্গা পূজা উপলক্ষে পুলিশ প্রশাসনের পক্ষ থেকে ৪ স্তরের নিরবিচ্ছিন্ন নিরাপত্তা ব্যাবস্থা নিশ্চিত করা হয়েছে। পূজা চলাকালীন দর্শনার্থীদের নিরাপত্তা দিতে পুলিশ সদস্যদের পাশাপাশি সাদা পোশাকে নারী ও পুরুষ পুলিশ সদস্যরা বিভিন্ন পূজা মন্ডপসহ গুরুত্বপূর্ণ এলাকা গুলোতে বিশেষ নজরদারী রাখবে বলে জানান ভোলা জেলা পুলিশ সুপার মো: মোকতার হোসেন। তিনি আরো জানান, যাতে কেউ কোন প্রকার অপ্রিতিকর ঘটনা না ঘটাতে পারে বা ধর্মীয় অনুভূতিতে আঘাত আঘাত না হানতে পারে জন্য আমরা সব সময় সজাগ। সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রেখে শারদীয় দুর্গোউৎসব পালনে পুলিশের পক্ষ থেকে সকল প্রকার সহযোগীতার আশ্বাস দেন পুলিশ সুপার।

Post a Comment

0 Comments