6/recent/ticker-posts

ভোলায় সাউথ এশিয়া ওয়াশ রেজাল্ট প্রজেক্টর এর অবহিতকরন কর্মশালা অনুষ্ঠিত


আদিল হোসেন তপু ॥
সবার জন্য স্বাস্থ্য সেবা নিশ্চিত করার লক্ষ্য নিয়ে ভোলায় সাউথ এশিয়া ওয়াশ রেজাল্ট প্রজেক্ট-২ অবহিতকরন কর্মশালা অনুষ্ঠিত হয়।



বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) ভোলা জেলা প্রশাসকের হল রুমে এই সভা অনুষ্ঠিত হয়। সেইন্ট বাংলাদেশ এর আয়োজনে ও প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশ এর  সহযোগিতায় সভায় অতিরিক্ত জেলা প্রশাসক সুব্রত কুমার সিকদার এর সভাপত্বিতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মোহাং সেলিম উদ্দিন।
 এসময় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন- স্থানীয় সরকারের উপ-পরিচালক মো: মাহামুদুর রহমান, অতিরিক্ত জেলা মেজিস্ট্রেট আব্দুল হালিম, জনস্বাস্থ্য নিবার্হী প্রকৌশলী মো: শহিদুল ইসলাম,ভাইস চেয়ারম্যান মো: ইউনুছ, প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশ এর বরিশাল বিভাগীয় প্রতিনিধি শাহারুখ সোহেল, সেইন্ট বাংলাদেশ এর নিবার্হী পরিচালক কাজী জাহাঙ্গির,প্রজেক্ট ম্যানেজার শরীফুল ইসলাম,উপজেলা সম্মনয়কারী জাহিদুজ্জামান জাহিদ প্রমুখ।
এসময়  বক্তারা বলেন,স্বাস্থ্য সকল সুখের মূল। তাই সবার স্বাস্থ্য ভালো রাখতে হলে বিশুদ্ধ পানি, নির্ভেজালও সুষম খাদ্য, পরিচ্ছন্ন পরিবেশ, স্বস্থ সম্মত নিরাপথ স্যানিটেশন নিশ্চিত করতে সবাইকে এক যোগে কাজ করতে আহবান জানানো হয়।

এর পাশাপাশি শিশু থেকে শুরু করে বৃদ্ধ পর্যন্ত সবাইকে স্বাস্থ্য  সচেতনতার উপর গুরুত্ব আরোপ  করার কথা বলা হয়।  এসময়  বক্তারা স্কুল স্যানিটেশন  ব্যবস্থা উন্নত করা সহ চরাঞ্চাল সাস্থ্য সেবা নিশ্চিত করার কথা জানান।
 কর্মশালায় আয়োজকদের পক্ষ থেকে জানানো হয় ২০২১ সালের মধ্যে টেকসোই স্যানিটেশন ব্যবস্থা গড়ে তুলতে  ভোলা সদর উপজেলা ও দৌলতখান উপজেলায় শতভাগ স্যানিটেশন,বিশুদ্ধ পানির ব্যবস্থা সহ স্থানীয়দের সচেতনকরে গড়ে তোলার মাধ্যমে দরিদ্র জনগোষ্ঠীর স্বাস্থ্যর উন্নয়ন ঘটাতে সেইন্ট বাংলাদেশ ও প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশ এক যোগে কাজ করবে।
এসময় তারা ইউনিয়ন পরিষদের  সহায়তায় গ্রামে বিভিন্ন কমিউনিটির মানুষের প্রশিক্ষন ,টিউবয়েল প্রদান,স্যানিটেশন ব্যবস্থার উন্নত করতে কাজ করবে।
কর্মশালায় বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান,সচিব,জনস্বাস্থ্য প্রকৌশলী, এনজিও কর্মী,ও সাংবাদিক বৃন্দ উপস্থিত ছিলেন।

Post a Comment

0 Comments