6/recent/ticker-posts

ভোলায় ৬ মাসের মধ্যে কিডনী ডায়াগনসিস কেন্দ্র হচ্ছে মওলানা ভাসানীর স্মরণ সভায় ডাঃ জাফরুল্লাহর ঘোষণা


স্টাফ রিপোর্টার ॥
মওলানা ভাষানী পরিষদের চেয়ারম্যান ও গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা সদস্য ডাঃ জাফরুল্লাহ চৌধুরী বলেছেন, স্বাধীনতার সুফল যদি জনগনের মাঝে পৌঁছে দিতে হয় তাহলে জনতার সামনে স্বাধীনতার প্রকৃত ইতিহাস তুলে ধরতে হবে। আজকের প্রজন্ম যদি স্বাধীনতার ইতিহাস সম্পর্কে সঠিক তথ্য জানতে না পারে তাহলে আগামীতে বিভ্রান্ত জনগোষ্ঠী নানা বিভ্রান্তির শিকার হবে, যা দেশের জন্য কখনই কল্যাণ বয়ে আনবে না।


তিনি গতকাল ৩ ডিসেম্বর (রবিবার) ভোলা প্রেসক্লাবে মওলানা ভাষানী অনুসারী পরিষদ, ভোলা জেলা শাখা আয়োজিত ভাসানীর ৪১তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যকালে একথা বলেন।
জাফরুল্লাহ চৌধুরী বলেন, মওলানা ভাসানী স্বপ্ন দেখেছিলেন দেশের সকল আদর্শের মানুষ ঢাকার মতোই চিকিৎসা সেবা পাবেন। কিন্তু ঢাকার মতো সেবা তো দূরের কথা গ্রামগঞ্জের মানুষ-সাধারণ সেবাও পাচ্ছেন না। দেশের মানুষ যদি সেবা না পায় তাহলে স্বাধীনতা অর্থহীন হয়ে পড়বে উল্লেখ করে জাফরুল্লাহ চৌধুরী বলেন, যে পাকিস্তান খারাপ বলে আমরা তার বিরুদ্ধে যুদ্ধ করেছি, সেই পাকিস্তানের চেয়ে আমাদের চিকিৎসা ব্যবস্থা অনেক খারাপ। এ অবস্থা থেকে উত্তরনের জন্য আমাদেরকে অবশ্যই দলমত নির্বিশেষে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।
অনুষ্ঠানের বিশেষ অতিথি সাবেক সংসদ সদস্য জহির উদ্দীন স্বপন বলেছেন, ৫৭ সালে মওলানা ভাসানী পাকিস্তানীদের উদ্দেশ্য আস্সালামু আলাইকুম বলা, শেখ মুজিবুর রহমানের ৭ মার্চের ভাষণে এবারের সংগ্রাম স্বাধীনতার সংগ্রাম বলা, আর ২৬ মার্চের বঙ্গবন্ধুর পক্ষে শহীদ জিয়াউর রহমানের স্বাধীনতার ঘোষনা একই সূত্রে গাঁথা।

অনুষ্ঠানের অপর বিশেষ অতিথি ভাসানী অনুসারী পরিষদের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক শেখ রফিকুল ইসলাম বাবলু বলেছেন, মওলানা ভাসানীকে বাদ দিয়ে স্বাধীনতার ইতিহাস রচনা করা যাবে না। যারা এমন অপচেষ্টা করছেন তারা বোকার স্বর্গে বাস করছেন।
ভাষানী অনুসারী পরিষদের কেন্দ্রীয় সমাজ কল্যাণ সম্পাদক মোঃ মহসিনের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন কেন্দ্রীয় সাধারণ সম্পাদক শেখ রফিকুল ইসলাম বাবলু, সাবেক সংসদ সদস্য জহির উদ্দিন স্বপন, ভোলা সদর থানা বিএনপি সভাপতি আসিফ আলতাফ, ভাসানী পরিষদের কেন্দ্রীয় নেতা মুহাম্মদ কামরুল হুদা, মোঃ আখতার হোসেন, এডভোকেট গোলাম মোহাম্মদ চৌধুরী আলাল, সাইফুদ্দিন আহমেদ মনি এবং মোবাশির্^র উল্লাহ চৌধুরী, এডভোকেট জাহাঙ্গীর আলম, অধ্যক্ষ রুহুল আমিন ও এডভোকেট নজরুল হক অনু, মশিউর রহমান পিংকু প্রমূখ। সভায় জেলার বিভিন্ন শ্রেনী পেশার মানুষ অংশগ্রহন করেন। অনুষ্ঠান পরিচালনা করেন হেলাল উদ্দিন ও জিয়া উদ্দিন। কোরআন তেলাওয়াত করেন মোঃ ইলিয়াস।
সভায় এডভোকেট নজরুল হক অনু ভোলায় একটি গণস্বাস্থ্য কেন্দ্রের শাখা প্রতিষ্ঠার দাবী জানালে ডাঃ জাফরুল্লাহ চৌধুরী আগামী ৬ মাসের মধ্যে ভোলায় একটি কিডনী ডায়াগনসিস কেন্দ্র প্রতিষ্ঠার ঘোষণা দেন। এসময় উপস্থিত তার এই উদ্যোগকে স্বাগত জানান।

Post a Comment

0 Comments