6/recent/ticker-posts

ভোলায় জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত


সাহাদাত শাহিন ॥
“উন্নয়ন আর আইনের শাসনে এগিয়ে চলছে দেশ, লিগ্যাল এইডের সুফল পাচ্ছে সারা বাংলাদেশ” এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে সারাদেশের মত ভোলাতেও পালিত হচ্ছে জাতীয় আইনগত সহায়তা দিবস-২০১৮।

শনিবার (২৮ এপ্রিল) সকালে জাতীয় আইনগত সহয়তা দিবস উপলক্ষে ভোলা জজ আদালতের সামনে থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়। র‌্যালিটি জজ কোর্টের সামনে হতে শুরু হয়ে ভোলার বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিন করে পূনরায় আদালত প্রাঙ্গনে এসে শেষ হয়।


এ সময় সিনিয়র বিজ্ঞ জেলা ও দ্বায়রা জজ মো: ফেরদাউস আহমেদ এর সভাপতিত্বে জেলা জজ আদালতের হল রুমে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক আলহাজ্ব আবদুল মমিন টুলু। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আলমগীর কবির, অতিরিক্ত জেলা ও দায়রা জজ একে এম এনামুল কবির, বাংলাদেশ কোষ্টগার্ড দক্ষিন জোনের অধিনায়ক কমান্ডার এম মামুনুর রশিদ, অতিরিক্ত পুলিশ সুপার মীর সাফিন মাহমুদ, ভারপাপ্ত চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট সানাউল হক, যুগ্ম জেলা ও দ্বায়রা জজ হাবিবা মন্ডল, জেলা আইনজীবি সমিতির সভাপতি আলহাজ এ্যাড: ওবায়দুর রহমান শাজাহান।


অনুষ্ঠান সঞ্চালনা করেন জেলা লিগ্যাল এইড অফিসার ও লিগাল জজ খাইরুল কবির। এসময় আরো উপস্থিত ছিলেন সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট মো: হুমায়ুন কবির, ভোলা জজ আদালতের পিপি সৈয়দ আশরাফ হোসেন লাবু, জেলা আইনজীবি সমিতির সম্পাদক ও জিপি আলহাজ্ব এ্যাড: নুরুল আমিন নুরনবী, ভোলা সরকারি কলেজের ভুগোল বিভাগের সহকারি অধ্যাপক মো: মাহবুব আলম, সাবেক পিপি জুলফিকার আহমদ, সিনিয়র আইনজীবি ও বেসরকারি কারা পরির্দশক  এ্যাড: স্বপন কৃষ্ণ দে প্রমুখ।

Post a Comment

0 Comments