6/recent/ticker-posts

ভোলায় প্রশাসনের আয়োজনে জাতীয় শোক দিবস ও বঙ্গবন্ধুর শাহাদাত বার্ষিকী পালিত


গোপাল চন্দ্র দে॥
ভোলায় জেলা প্রশাসনের আয়োজনে যথাযথ মর্যাদায় জাতীয় শোক দিবস ও জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদত বার্ষিকী পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে ১৫ আগস্ট (বুধবার) সকালে জেলা প্রশাসক ভোলার কার্যালয়ে সকল সরকারী অফিস, শিক্ষা প্রতিষ্ঠানসহ সর্বস্তরের মানুষ জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পন করেন। পুষ্পস্তবক অর্পন শেষে জেলা প্রশাসক কার্যালয় থেকে বিভিন্ন স্কুল কলেজের শিক্ষার্থী সহ বিভিন্ন সরকারী কর্মকর্তা কর্মচারীদের নিয়ে শিশু সমাবেশ বের হয়। সমাবেশটি শহর প্রদক্ষিণ করে আবার জেলা প্রশাসকের কার্যালয়ে এসে শেষ হয়। পরে জেলা প্রশাসকের কার্যালয়ে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
শোক র‌্যালী ও আলোচনা সভায় উপস্থিত ছিলেন, ভোলা জেলা প্রশাসক মাসুদ আলম ছিদ্দিক, পুলিশ সুপার মোকতার হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মৃধা মো: মোজাহিদুল ইসলাম, ভোলা সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা কামাল হোসেন, মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার শফিকুল ইসলাম, ভোলা চেম্বার অব কমার্সের পরিচালক শফিকুল ইসলাম শফি প্রমুখ। আলোচনা সভা শেষে জেলা প্রশাসক মাসুদ আলম ছিদ্দিক স্বেচ্ছায় রক্তদান কর্মসূচির উদ্বোধন করেন।
এদিকে, সন্ধ্যায় জাতীয় শোক দিবস উপলক্ষে বাংলাস্কুল মাঠে ভাসানী মঞ্চে আলোচনা সভায় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মৃধা: মো: মোজাহিদুল ইসলাম ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মাসুদ আলম ছিদ্দিক। এসময় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন শেখ ফজিলাতুন নেছা মহিলা কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর রুহুল আমিন জাহাঙ্গীর, ভোলা সরকারী কলেজের অধ্যক্ষ প্রফেসর পারভীন আখতার, পুলিশ সুপার মোকতার হোসেন। এসময় আরো উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী লীগের যুগ্ম-সম্পাদক জহুরুল ইসলাম নকীব, সাংগঠনিক সম্পাদক মইনুল হোসেন বিপ্লব, সদর উপজেলা আওয়ামী লীগ সম্পাদক নজু গোলদার, মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার শফিকুল ইসলাম, সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো: ইউনুছ।
এছাড়া ও ইসলামিক ফাউন্ডেশনে করা হয়েছে হামদ-নাত ও হিফজ প্রতিযোগীতা, ভোলার সকল ধর্মীয় মসজিদ, মন্দিরে অনুষ্ঠিত হয়েছে বিশেষ দোয়া ও মোনাজাত/প্রার্থনা। সন্ধ্যায় ভোলার বাংলাস্কুল মাঠে ভাসানী মঞ্চে আলোচনা সভা ও ১৪ আগস্ট অনুষ্ঠিত রচনা, কবিতা আবৃত্তি, চিত্রাংকন প্রতিযোগীতার প্রতিযোগীদের মাঝে পুরষ্কার বিতরন করা হয়।

Post a Comment

0 Comments