6/recent/ticker-posts

ভোলায় ইভটিজিং বিরোধী সাংস্কৃতিক অনুষ্ঠান


আদিল হোসেন তপু॥
“জাগিয়া উঠিল প্রাণ” এই স্লোগানে সামনে রেখে  ভোলার ব্যাংকের হাট কো-অপারেটিভ মাধ্যমিক বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত হলো ইভটিজিং বিরোধী মাধ্যমিক বিদ্যালয় স্কুল ভিত্তিক সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে ।

সোমবার সকাল ১১টা থেকে সদর উপজেলার ব্যাংকের হাট কো-অপারেটিভ মাধ্যমিক বিদ্যালয়ের মাঠে দিন ব্যাপী এ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।



পল্লী কর্ম সহায়ক ফাউন্ডেশনের সহযোগীতায় বেসরকারি এনজিও সংস্থা কোস্ট ট্রাস্ট এ অনুষ্ঠানের আয়োজন করে।
অনুষ্ঠানে দেশত্ববোধক গান, রচনা প্রতিযোগীতা, কুইজ প্রতিযোগীতা ও বিতর্ক প্রতিযোগীতায় চর সামাইয়া বন্ধুজন মাধ্যমিক বিদ্যালয়, ভেদুরিয়া সমবায় বালিকা মাধ্যমিক বিদ্যালয়, খালেদা খানম বালিকা মাধ্যমিক বিদ্যালয়, ওবায়দুল হক বাবুল মোল্লা বালিকা মাধ্যমিক বিদ্যালয় ও ব্যাংকেরহাট কো-অপারেটিভ মাধ্যমিক বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীরা অংশগ্রহন করেন।  মাধ্যমিক বিদ্যালয়ের প্রায় শাতাধিক শিক্ষার্থী অংশগ্রহন করেন।

অনুষ্ঠান শেষে প্রতিটি ইভেন্টের ১ম, ২য় ও ৩য় স্থান অর্জনকারী শিক্ষার্থীদের মাঝে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. জিহাদ হাসান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পুরষ্কার তুলে দেন।
 অনুষ্ঠানে সভাপতিত্ত্ব করেন ব্যাংকের হাট সমবায় মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: ইসমাইল হোসেন, প্রধান অতিথি ছিলেন, মো: জিহাদ হাছান উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার, বিশেষ অতিথি ছিলেন, অংশগ্রহনকারী বিদ্যালয়ের শিক্ষকবৃন্দ মো: শাহে আলম, মো: হাদিছ, মো: হারুন, হাছান মিজানুর রহমান মিঠু, আবুল কাশেম ও মো: ইছমাইল।
অনুষ্ঠানটি সঞ্চলনা করেন, কোস্ট ট্রাস্টের সমন্বয়কারী মো: মিজানুর রহমান। প্রতিযোগীতায় বিচারকের দায়িত্ব পালন করেন, ভোলা সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো: জিহাদ হাছান, ব্যাংকেরহাট কো-অপারেটিভ কলেজের প্রভাষক মো: ইউছুফ ও মাহাবুবুর রহমান।
অনুষ্ঠানে বক্তারা বলেন, বিদ্যালয় গুলোতে সাংস্কৃতিক ও ক্রীড়ার চর্চা না থাকাতে ছাত্র-ছাত্রীরা বিপদগামী হ”েছ। একজন সাংস্কৃতিক মনের মানুষ কখনও অপরাধে জড়াতে পারে না। বিদ্যালয়গুলোতে বছরব্যাপী ছোট ছোট অনুষ্ঠানের মাধ্যমে ছাত্র-ছাত্রীদের শিক্ষামুখী করতে হবে।
মনের মানুষ কখনও অপরাধে জড়াতে পারে না। বিদ্যালয়গুলোতে বছরব্যাপী ছোট ছোট অনুষ্ঠানের মাধ্যমে ছাত্র-ছাত্রীদের শিক্ষামুখী করতে হবে।

Post a Comment

0 Comments