6/recent/ticker-posts

রোহিঙ্গা মুসলমানদের গনহত্যার প্রতিবাদে ভোলায় মানববন্ধন


গোপাল চন্দ্র দে।।
মিয়ানমারে রোহিঙ্গা মুসলমানদের উপর পাষবিক নির্যাতন, ঘরবাড়িতে অগ্নিসংযোগ, গনহত্যা ও ধর্ষণের প্রতিবাদে ভোলায় মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে।



আজ ১৯ সেপ্টেম্বর (মঙ্গলবার)  বিকেল সাড়ে ৪টা থেকে সাড়ে ৫টা পর্যন্ত প্রথমআলো বন্ধু সভার আয়োজনে প্রেসকাবের সামনে ঘন্টা ব্যাপী এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে ভোলা প্রথম আলো বন্ধু সভার সভাপতি মো. মামুনুর রশিদের সভাপতিত্বে বক্তব্য রাখেন বাংলাদেশ বেসরকারি শিক্ষক-কর্মচারী ফোরামের সভাপতি অধ্যক্ষ মো. রফিকুল ইসলাম, ভোলা নাগরিক কমিটির সদস্য সচিব এসএম বাহাউদ্দিন, হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের আহবায়ক অবিনাশ নন্দি, প্রথমআলোর ভোলা প্রতিনিধি মো. নেয়ামত উল্যাহ, জীবন পুরাণ আবৃতি সংসদের সভাপতি মশিউর রহমান পিংকু, আবৃতি শিল্পী জাবেদ ইকবাল, সাংবাদিক ইকরামুল আলম, প্রথমআলো বন্ধু সভার সাধারণ সম্পাদক মো. নুরে আলম, তথ্য প্রযুক্তি সম্পাদক মো. আনোয়ার হোসেন প্রমুখ।

এসময় বক্তারা মিয়ানমারে মুসলিম গনহত্যা, ধর্ষন ও ঘরবাড়িতে অগ্নিসংযোগের তীব্র নিন্দা জানিয়ে বলেন, মিয়ানমারের সরকার মুসলমানদের উপর যে অমানুষিক নির্যাতন ও হত্যাকান্ড চালাচ্ছে তা পূর্বের যে কোনো হত্যা কান্ডের চেয়েও ভয়ঙ্কর। আমরা অতিদ্রুত এ সমস্যার সামাধান করে বাংলাদেশে আশ্রয় নেয়া রোহিঙ্গাদের পুনর্বাসনের মাধ্যমে পূর্বের যায়গায় ফিরিয়ে নিতে জোর দাবি জানাচ্ছি।

Post a Comment

0 Comments