6/recent/ticker-posts

ভোলায় ফাঁদে ফেলে মুক্তিপণ আদায়কালে নারীসহ আটক ২


ভোলা টুডে রিপোর্ট ॥
ফাঁদে ফেল এক যুবকের পরিবারের কাছ থেকে ৫০ হাজার টাকা মুক্তিপণ আদায়কালে ভোলা শহরের দরগাহ রোডের একটি পাঁচতলা ভবন থেক নারীসহ প্রতারক চক্রের দুই সদস্যকে আটক করেছে পুলিশ।



২৩ সেপ্টেম্বর (শনিবার)  দুপুরে তাদেরকে আটক করা হয়।

আটককৃতরা হলেন- বোরহানউদ্দিন উপজেলার বেলাল হোসেনের স্ত্রী জোসনা বেগম সনিয়া (২৭) ও ভোলা পৌরসভার ৮ নং ওয়ার্ডের আবুল খালেকের ছেলে মোঃ স্বপন (৩০)।
স্থানীয় বাসিন্দা ও চরফ্যাশন উপজেলার রসুলপুর ইউনিয়নের ভাষাণচর গ্রামের ব্যাবসায়ী মোঃ শাজাহান জানান, পাওনা টাকানিতে শুক্রবার বিকেলে শাজাহান ভোলা শহরের দরগাহ্ রোডের বাসিন্দা জোসনা বেগমের কাছে আসেন। এসময় জোসনা ও তার সঙ্গী স্বপন তাকে আটকে রাতভর মারধর করে। এরপর শনিবার সকালে স্বপন শাজাহানের বড় ভাইয়ের কাছে মোবাইল ফোনে ৫০ হাজার টাকা মুক্তিপণ দাবি করে দরগাহ রোডে আসার জন্য বলে। এ তথ্যসূত্র ধরে শাজাহানের পরিবারের লোকজন ও স্থানীয়রা ওই এলাকার বিভিন্ন ভবনে খোঁজ নিতে থাকে। এসময় একটি পাঁচতলা ভবনের মালিক শাজাহান মিয়া তার ভবনের চার তলায় সন্দেহজনক এক মহিলা ভারাটিয়া রয়েছে বলে জানান। ওই ঘর থেকে আহত অবস্থায় মোঃ শাজাহানকে উদ্ধার করে স্থানীরা পুলিশে খবর দেয়। পরে পুলিশ এসে জোসনা ও স্বপনকে আটক করে থানায় নিয়ে যায়।

বাড়ির মালিক শাজাহান মিয়া জানান, প্রায় ৯ মাস আগে জোসনা তার বাড়ি ভাড়া নেয়। এরপর থেকে বিভিন্ন ধরনের লোকজন তার বাসায় আসতে শুরু করে। তার গতিবিধি সন্দেহ জনব দেখে বাড়ি ছাড়ার জন্য চাপ দেন। কিন্তু বাড়ি ছাড়াতো দুরের কথা গত তিন মাস ধরে জোসনা বাড়ি ভাড়াও দিচ্ছেনা বলে জানান তিনি।
এব্যাপারে ভোলা সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মীর খায়রুল কবির জানান, আটকৃতদের জিজ্ঞাসাবাদ চলছে। তাদের বিরুদ্ধে বোরহানউদ্দিন, লালমোহনসহ বিভিন্ন থানায় একাধিক প্রতারণার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় মামলা দায়েবেরর প্রস্তুতি চলছে বলেও জানান ওসি।

Post a Comment

0 Comments