6/recent/ticker-posts

এমপি জ্যাকবের মনপুরায় নৌ এ্যাম্বুলেন্স উদ্বোধন সহ শীতার্তদের মাঝে কম্বল বিতরন ও ভাঙ্গন রোধ প্রকল্পের কাজ পরিদর্শন


গোপাল চন্দ্র দে॥
মনপুরা লক্ষাধিক মানুষের স্বাস্থ্যসেবা সাধারন মানুষের দৌড় গোড়ায় পৌছানোর জন্য চিকিৎসা সেবা আরেক ধাপ এগিয়ে নিতে আজ ২৭ জানুয়ারী (শনিবার) রামনেওয়াজ লঞ্চঘাটে বেলা ১টায় উপকুলীয় অঞ্চলে এই সর্বপ্রথম নৌ অ্যাম্বুলেন্স উদ্বোধন করলেন পরিবেশ ও বন উপমন্ত্রী আবদুল্যাহ আল ইসলাম জ্যাকব এমপি।
নৌ অ্যাম্বুলেন্স উদ্ভোধন পুর্বে নদী ভাঙ্গন রোধ প্রকল্পের ১৯২ কোটি টাকার চলমান কাজ পরিদর্শন এবং শীতার্তদের মাঝে কম্বল বিতরন করেন তিনি।


নৌ অ্যাম্বুলেন্স উদ্বোধন অনুষ্ঠানে উপমন্ত্রী জ্যাকব বলেন, বর্তমান আ’লীগ সরকার স্বাস্থ্য সেবা জনগনের মাঝে দ্রুত পৌছানোর জন্য উপকুলীয় অঞ্চলের হাসপাতালগুলোতে নৌ অ্যাম্বুলেন্স চালু করার কার্যক্রম শুরু করেছেন। উপকুলীয় অঞ্চলে এই সর্বপ্রথম নৌ অ্যাম্বুলেন্স যুক্ত হলো। উপজেলার বিচ্ছিন্ন চরাঞ্চলের মানুষ এখন আর স্বাস্থ্য সেবার জন্য চিন্তা করতে হবেনা। বিচ্ছিন্ন চরাঞ্চলের মানুষ উত্তাল মেঘনা নদী পাড়ি দিয়ে বৈরী আবহাওয়ার মধ্য দিয়ে মুমূর্যূ রোগীদের উন্নত চিকিৎসা জন্য নৌ অ্যাম্বুলেন্স ব্যাবহার করতে পারবেন।
এর পর উপমন্ত্রী জ্যাকব  মনপুরা লক্ষাধিক মানুষের প্রানের দাবী নদী ভাঙ্গন রোধ প্রকল্পের ১৯২ কোটি টাকার কাজ পরিদর্শন করেন। মনপুরা মানুষের দীর্ঘদিনের দাবী পুরন করায় উপমন্ত্রী জ্যাকব হাজারো মানুষের ভালোবাসায় সিক্ত হন। এসময় উপমন্ত্রী জ্যাকব বলেন,কাজের গুনগত মান যাতে ভালো হয় সেই জন্য ঠিকাদার প্রতিষ্ঠান এবং সংশ্লিষ্ট সকলকে নির্দেশ দেন। কাজ যাতে দ্রুত সম্পন্ন করতে পারে তার জন্য আন্তরীকতার সহিত কাজ করার পরামর্শ দেন।

মেঘনার ভয়াল ভাঙন থেকে সাগর মোহনার মনপুরাকে রক্ষায় ১৯২ কোটি টাকার সিসি ব্লাক এবং জিও ব্যাগ স্থাপন কাজ শুরু হয়েছে। উপজেলার রামনেওয়াজ ঘাটে ৩ কিলোমিটার জিও ব্যাগ স্থাপন কাজ দ্রুত গতিতে চলছে। দীর্ঘদিনের প্রতিক্ষিত মনপুরা বাসীর প্রানের দাবী নদী ভাঙ্গন রোধ প্রকল্পের কাজ শুরু হওয়ায় ভাঙ্গন কবলিত এলাকায় সরজমিনে পরিদর্শন করেন পরিবেশ ও বন উপমন্ত্রী আবদুল্যাহ আল ইসলাম জ্যাকব এমপি।
এসময় উপস্থিত ছিলেন চরফ্যাশন উপজেলা আ’লীগ সাধারন সম্পাদক মোঃ নুরুল ইসলাম বিপি,মনপুরা উপজেলা পরিষদ চেয়ারম্যান ও আ’লীগ সভাপতি মিসেস শেলিনা আকতার চৌধুরী, উপজেলা নির্বাহী অফিসার মোঃ সোহাগ হাওলাদার,আ’লীগ সাধারন সম্পাদক  একেএম শাহজাহান,উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোঃ মাহমুদুর রশিদ,পানিউন্নয়ন বোর্ড নির্বাহী প্রকৌশলী ডিভিশন -২ মোঃ কায়সার আলম,উপসহকারী প্রকৌশলী আবুল কালাম, হাজির হাট ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শাহরিয়ার চৌধুরী দ্বিপক,উত্তর সাকুচিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব মোঃ জাকির হোসেন,দক্ষিন সাকুচিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান অলিউল্যাহ কাজল,মনপুরা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আমানত উল্যাহ আলমগীর,সাবেক চেয়ারম্যান আলাউদ্দিন হাওলাদার,প্রেসক্লাব সভাপতি মোঃ আলমগীর হোসেন সহ উপজেলা আ’লীগ ,৪টি ইউনিয় আ’লীগ,যুবলীগ,স্বেচ্ছাএসবকলীগ,ছাত্রলীগ,শ্রমিকলীগ,
মৎস্যজীবীলীগ,কৃষকলীগ,মহিলা আ’লীগসহ সকল সহযোগী সংগঠনের নের্তৃবৃন্দ।

৩ কিলোমিটার ভাঙ্গন কবলিত এলাকায় ৪টি ঠিকাদারি প্রতিষ্ঠন ৫টি প্যাকেজে কাজ করছেন। বানজিং টেক্্রটাইল কোম্পানি ২টি প্যাকেজ,ডন কর্পোরেশন ,ওয়েস্টান ইঞ্জিনিয়ারিং এবং ফারিসা এন্টারপ্রাইজ প্রত্যেকটি কোম্পানী ১ করে প্যাকেজের কাজ করছে।

Post a Comment

0 Comments