6/recent/ticker-posts

দেশে দারিদ্রতা কমেছে, বেড়েছে শিক্ষার হার ॥ ইউনিয়ন আ’লীগ সদস্য সংগ্রহ সমাবেশে বানিজ্যমন্ত্রী


আদিল হোসনে তপু / এম শাহরিয়াার জিলন ॥
বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, বঙ্গবন্ধু আমাদের দেশকে স্বাধীন করে দিয়ে গেছেন তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশ্বে আওয়ামী লীগকে মর্যাদার আসনে বসিয়েছেন। বাংলাদেশে এখন আর দরিদ্র দেশ নয়, দেশের অনেক উন্নয়ন হয়েছে। দেশে এখন ৪ লাখ টন খাদ্য শস্য উদ্বৃত। দেশের দারিদ্রতা কমে গেছে, বেড়েছে শিক্ষার হার।

সোমবার (১২ মার্চ) বিকালে ভোলা সদরের উত্তর দিঘলদী ইউনিয়নের আবদুল মন্নান মিয়া মাধ্যমিক স্কুল মাঠে অনুষ্ঠিত ইউনিয়ন আওয়ামী লীগের নতুন সদস্য সংগ্রহদের সমাবেশে প্রধান অতিথি’র বক্তব্যে তিনি এসব কথা বলেন। সভার সভাপতিত্ব করেন, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি খোরশেদ আলম মাতাব্বর।

বাণিজ্যমন্ত্রী আরো বলেন, ‘সরকার গ্রামে গ্রামে বৃদ্ধ-ভাতা, বয়স্কভাতা, স্বামী পরিত্যাক্ত ভাতা এবং মুক্তিযোদ্ধা ভাতা দিচ্ছে। আগামীতে আওয়ামী লীগ ক্ষমতায় এলে বাংলাদেশ হবে ডিজিটাল মধ্যম আয়ের এবং উন্নয়নশীল একটি দেশ।
তিনি আরো বলেন, বিএনপি নির্বাচন বানচালের চেষ্টা করছে। কিন্তু এই নির্বাচন বানচালের ক্ষমতা কারো নেই। বর্তমান সরকারের অধীনেই নির্বাচন অনুষ্ঠিত হবে। সেই নির্বাচনে সকল দল অংশগ্রহন করবে, কেউ নির্বাচন আটকে রাখতে পারবেনা।

মন্ত্রী বলেন, ২০০১ সালে বিএনপি ক্ষমতায় এসে দেশের মানুষের উপর অন্যায় অত্যাচার করেছে, মায়ের ইজ্জত লুট করেছে, গর্ভবতী মায়েদের উপর পাশবিক অত্যাচার করেছে। এমনটি পশুও পুড়িয়ে হত্যা করেছে, তৎকালীন সময়ে রাষ্ট্রপতির প্রোগ্রাম করতে দেয়নি। আমার গাড়িতে হামলা-বোমা মেরেছে। মিথ্যা মামলায় গ্রেপ্তার করে কাশিমপুর কারাগারে রেখেছে।  মানবতা বিরোধী, স্বাধীনতা বিরোধী মোজাহিদের গাড়িতে পতাকা আর আমার হাতে হাতকড়া। এসব করেছে বিএনপি। ভোলার অন্যান্য এলাকার মত উত্তর দিঘলদী ইউনিয়নেও নেতাকর্মীদের উপর নির্যাতন চালিয়েছে বিএনপি।
বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ জেলার বিভিন্ন উন্নয়নের দিক তুলে ধরে বলেন, বিএনপির আমলে জেলার নদী ভাঙ্গন রোধে কোন কাজ করেনি, আমরা নদী ভাঙ্গা রোধ করেছি। খুব শিগ্রই ভোলা-বরিশাল ব্রীজ হবে, এ জেলায় অনেক গ্যাস রয়েছে সেই গ্যাসের মাধ্যমেই গ্যাস ভিত্তিক ইন্ডাস্ট্রিজ হবে। সারাদেশের মধ্যে শ্রেষ্ট জেলা হবে ভোলা। জেলার দরিদ্র মা-বোনদের চিকিৎসার জন্য খুব শিগ্রই ২৫০ শয্যার আজাহার-ফাতেমা হাসপাতাল ও মেডিকেল কলেজ হাসপাতাল হবে। ইতিমধ্যে ফাতেমা খানম মা ও শিশু কর‌্যান কেন্দ্র, ফাতেমা খানম বৃদ্ধাশ্রম এবং স্বাধীনতা যাদুঘর করা হয়েছে। এছাড়াও উত্তর দিঘলদী ইউনিয়নে অনেক উন্নয়নের চিত্র তুলে ধরে আরো বেশ কিচু উন্নয়নের কথা তুলে ধরেন।
সমাবেশ বিশেষ অতিথি’র বক্তব্য রাখেন, জেলা আ’লীগের সাধারন সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান আবদুল মমিন টুলু, যুগ্ম সম্পাদক জহুরুল ইসলাম নকিব, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মোশারেফ হোসেন, সদর আ’লীগের সম্পাদক নজরুল ইসলাম গোলদার, জেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক মইনুল হোসেন বিপ্লব, সদর উপজেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক আজিজুল ইসলাম।
এছাড়াও ইউনিয়ন আ’লীগ সম্পাদক আবদুল মান্নান মাস্টার ও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান লিয়াকত হোসেন মনসুরসহ দলীয় অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
এদিকে, বানিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, বিএনপি আগামী জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহন না করলে অস্তিত্ব সংকটে পরবে। কারন গত নির্বাচনে না এসে তাদের উপলব্ধি হয়েছে তারা ভুল করেছে। আবার যদি নির্বাচনে না আসে আরেকটা ভুল হবে। মন্ত্রী সোমবার (১২ মার্চ) দুপুরে সদর উপজেলার চরসামাইয়া ইউনিয়ন আওয়ামীলীগের নতুন সদস্য সংগ্রহেদের সমাবেশে প্রধান অতিথির বক্তবে এ কথা বলেন। ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি গোলাম মোস্তফা সভায় সভাপতিত্ব করেন।
এ সময় বানিজ্য মন্ত্রী বলেন, বিএনপি আমলে দেশে কোন উন্নয়ন হয়নি উল্লেখ করে বানিজ্যমন্ত্রী বলেন, তাদের সময় হয়েছে অত্যাচার ও লুটপাট। বহু মানুষকে মিথ্যা মামলার আসামি করে ঘর ছাড়া করা হয়েছিল বিএনপির শাসনামলে।
তোফায়েল আহমেদ বলেন, কোন সন্ত্রাসী আগামী সংসদ নির্বাচনকে বাঁধাগ্রস্থ করতে পারবেনা। বরংচ সন্ত্রাসীরা এইবার পালাবার পথ খুঁজে পাবেনা। কারন নির্বাচন হবে অবাধ, সুষ্ঠ, নিরপেক্ষ ও গ্রহোনযোগ্য।এসময় মন্ত্রী আশা প্রকাশ করেন সকল দল আগামী নির্বাচনে অংশগ্রহন করবে।
এসময় মন্ত্রী সারাদেশের উন্নয়নের পাশাপাশি ভোলার উন্নয়নের চিত্র তুলে ধরে আরো বলেন, ভোলায় নদী ভাঙ্গন বন্ধে প্রায় ২ হাজার কোটি টাকার কাজ চলছে। এখানকার অবকাঠামো উন্নয়নে ৪৬৫ কোটি টাকার একটি উন্নয়ন প্রকল্প চলমান রয়েছে। এছাড়া চলতি বছরের মধ্যেই ভোলা-বরিশাল ব্রীজ নির্মানের কার্যক্রম শুরু করা হবে বলে মন্ত্রী উল্লেখ করেন।
সমাবেশে জেলা আওয়ামীলীগ সাধারন সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল মমিন টুলু, উপজেলা আওয়ামীলীগ সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান মোশারেফ হোসেন, উপজেলা আওয়ামীলীগ সম্পাদক নজরুল ইসলাম গোলদার, জেলা আওয়ামীলীগ যুগ্ন-সাধারন সম্পাদক এনামুল হক আরজু, সাংগঠনিক সম্পাদক মইনুল হোসেন বিপ্লব,  ভোলা উপজেলা ভাইস চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মো: ইউনুসও  চরসেমাইয়া  ইউপি চেয়ারম্যান মো: মহিউদ্দিন মাতাব্বর বক্তব্য দেন। অনুষ্ঠানের সঞ্চালনা করেন ভোলা সদর উপজেলা আওয়ামী লীগে এর সাংগঠনিক সম্পাদক মো: আজিজুল ইসলাম।

Post a Comment

0 Comments