6/recent/ticker-posts

ভোলায় পথশিশু ও সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে ভিন্নধর্মী এক পহেলা বৈশাখ উৎসব উদযাপন


ভোলা টুডে রিপোর্ট ।।
যেখানে সবাই নতুন নতুন জামা কাপুর দামী রেস্টুরেন্টে পান্তা-ইলিশ খাওয়ার কথা ,এ সমস্ত আয়োজন ছেড়ে ভোলার কিছু শিক্ষিত তরুণও যুবতীরা ,ভিন্ন এক আয়োজন করে ভোলার প্রথম সারির সেচ্ছাসেবী সংগঠন হেল্প এন্ড কেয়ার।সুবিধাবঞ্চিতদের নিয়ে ভোলার শহরের বাংলা স্কুল মাঠে(১৪এপ্রিল)শনিবার অনুষ্ঠিত হয় এই অনুষ্ঠান। এই অনুষ্ঠান সকাল ৯টায় শুরু হয়ে বেলা ১২টায়পর্যন্ত চলে।

অনুষ্ঠান স্থানটি বাঙালী ঐত্যিহের আমেজ সাজানো হয়েছে এবং অসহায়,সুবিধাবঞ্চিত, পথশিশু ও বুদ্ধিপ্রতিবন্ধীদেরকে হরেক রকমের ভর্তা দিয়ে পান্তা খাওয়ানো হয়।শিশুদেরকে আনন্দ দিতে তাদের সাথে সেলফি তোলে তরুণ-তরুণীরা।এসময় সবাইকে নানা বাঙালী ঐতিহ্যবাহী খাবার অল্প কিছু সংখ্যক শিশুদের পয়লা বৈশাখের জামাকাপড় উপহার দেওয়া হয়।সুবিধা বঞ্চিত শিশুরা এই আয়োজনে অনেক মজা করে এবং দিনটি তাদের জীবনে স্মরণীয় হয়ে থাকবে বলে জানায়।

এ অনুষ্ঠানে হেল্প এন্ড কেয়ারের সদস্যরা শিশুদের সঙ্গে বেশ কিছু আনন্দঘন মুহুর্ত কাটান এবং শিশুদেরকে বিভিন্ন সচেতন মূলক উপদেশ দেন।

অনুষ্ঠানে হেল্প এন্ড কেয়ারের প্রতিষ্ঠাতা অমি আহমেদ বলেন,এসব কর্মকাণ্ডের পাশাপাশি আমরা নানা ধরনের সুবিধা বঞ্চিত শিশুদের জন্য বিভিন্ন সামাজিক কাজ যেমন, শিক্ষা, স্বাস্থ্য, স্যানিটেশন, পরিবেশ, সাংস্কৃতিক উন্নয়ন এবং বিনোদন সুবিধা নিয়ে কাজ করি।তিনি আরও বলেন,আমরা বিশ্বাস করি, সমাজের সব শিশুদের তাদের শৈশবে সব ধরনের অনুষ্ঠান উপভোগ করার অধিকার রয়েছে। আমরা এই অনুষ্ঠানগুলো সম্পূর্ণ নিজেদের খরচে করে  আমাদের সদস্যরা তাদের পকেট মানি থেকে এই অনুষ্ঠানগুলো করে থাকে

হেল্প এন্ড কেয়ারের সদস্যরা জানায়, এইসব সুবিধা বঞ্চিত শিশুরা তাদের বাল্যজীবনে তেমন কোনো সুযোগ-সুবিধা পায়নি।তাদের জীবনে কিছু সুখের মুহূর্ত ফিরিয়ে দিতে আমাদের হেল্প এন্ড কেয়ারের এই উদ্যোগ।এর মাধ্যমে সুবিধা বঞ্চিত এবং সুবিধা প্রাপ্ত শিশুদের মধ্যে একটি সেতুবন্ধ তৈরি করে দিয়ে তাদের মধ্যকার দূরত্ব দূর করতে হেল্প এন্ড কেয়ার একটি প্লাটফর্ম তৈরি করতে চায় এবং এমন কর্মকাণ্ডের সঙ্গে যুক্ত হয়ে সমাজ উন্নয়নে ভূমিকা রাখতে চায়।

এ সময় উপস্থিত ছিলেন,হেল্প এন্ড কেয়ারের সভাপতি আকলিমা টুকু,  সাধারণ সম্পাদক সিয়াম আহমেদ,প্রচার ও আইটি সম্পাদক ইমতিয়াজুরর রহমান,এম শরীফ আহমেদ,মোঃ তুনির, মুনিয়া ইসলাম,চাঁদনী,মোঃ রাফসান, মোঃ রাকিব,মোঃ ইমন, মোঃ রাজিব, মোঃশাকিব, সামাদ,শুভ,শামিম,ওয়াহিদ ইমন প্রমুখ সহ ইলেকট্রনিক প্রিন্ট মিডিয়া ও সাংবাদিক বৃন্দ ।

Post a Comment

0 Comments