6/recent/ticker-posts

ভোলায় প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় ৭৯ জনের জেল- জরিমানা ॥ বহিস্কার ১২২


এম শাহরিয়ার জিলন॥
ভোলায় সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষায় অসাধুপায় অবলম্বনের দায়ে ৭৯ পরীক্ষার্থীর বিভিন্ন মেয়াদে জেল ও জরিমানা করা হয়েছে। পরীক্ষা থেকে বহিস্কার করা হয়েছে আরো ১২২ জনকে।

এছাড়া পরীক্ষার্থীদের নকলের সহায়তার অভিযোগ কারাদ- দেওয়া হয়েছে ২ কক্ষ পরিদর্শককে। গতকাল শুক্রবার বিকালে পৃথক ভ্রম্যমান আদালত এসব জেলা জরিমানার আদেশ দেন।



জেলা প্রাথমিক শিক্ষা অফিসার ও নিয়োগ কমিটির সদস্য সচিব নিখিল চন্দ্র হালদার জানান, ২০১৪ সালের প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা গতকাল অনুষ্ঠিত হয়েছে। এতে আবেদনকারীর সংখ্যা ছিল ১১ হাজার ৫৮৯ জন। জেলার ২৩টি শিক্ষা প্রতিষ্ঠানে অনুষ্ঠিত পরীক্ষায় ৬ হাজার ২১২ জন অংশ নেন। এদিকে পরীক্ষা আইন অমান্য করে মোবাইল ফোন ব্যবহার সহ অসাধুপায় অবলম্বের দায়ে বিভিন্ন কেন্দ্রের দায়িত্বে থাকা নির্বাহী ম্যাজিষ্ট্রেটগণ বাংলাস্কুল কেন্দ্র থেকে ৭ জন, ওবায়দুল হক কলেজ থেকে ৪ জন, ভোলা সরকারি কলেজ থেকে ৯ জন, সরকারি ফজিলাতুন নেছা মহিলা কলেজ কেন্দ্রে ৮ জন, ব্যাংকেরহাট স্কুল থেকে  ১২জন, শহীদ জিয়া স্কুল এন্ড কলেজ থকে ১ জন পরক্ষার্থী সহ মোট ৭৯ জন আটক করেন। এর মধ্যে ২২ জনকে দশহাজার টাকা করে জরিমানা ও ৫৭ জনকে বিভিন্ন মেয়াদে কারাদ- দেওয়া হয়েছে বলে আদালত সূত্রে জানা গেছে। দ-প্রাপ্তদের মধ্যে নারী পরীক্ষার্থীর সংখ্যা বেশি বলে জানা গেছে।




Post a Comment

0 Comments