6/recent/ticker-posts

বিএনপির সময় দারিদ্রের সংখ্যা বেড়েছে আমাদের সময়ে কমেছে --ভোলায় বাণিজ্যমন্ত্রী


আদিল হোসেন তপু ॥
বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, বিএনপির সময়ে দেশে দরিদ্রর সংখ্যা বেড়েছে আর আমাদেরন সময়ে কমেছে। সামাজিক সুরক্ষার জন্য আমরা অনেক ঐতিহাসিক সিদ্ধান্ত নিয়েছি। তিনি বলেন, যে বাজেট হয়েছে তা একটা চমৎকার বাজেট। যে বাজেট প্রস্তাব করা হয়েছে তা জন বান্ধব বাজেট। সকল শ্রেনীর মানুষ এ বাজেটে উপকৃত হবে। আমরা যে ভাবে ভ্যাট এবং করের ব্যাপারে সিদ্ধান্ত নিয়েছি এটা যুগান্তকারী।

আজ শনিবার সকালে থেকে ভোলা সদরের ভেলুমিয়া,ভেদুরিয়া,চরসামাইয়া ইউনিয়নে যাকাতের কাপড় বিতরনকালে তিনি এসব কথা বলেন।

এসময় মন্ত্রী বলেন, দারিদ্র বিমোচনের জন্য আমরা এ বাজেট করেছি। যেখানে বিএনপি শাসনামনে দরিদ্রের সংখ্যা ছিল ৪৬ শতাংশ সেটা এখন আমাদের সময়ে ২২ শতাংশ।
মন্ত্রী এসময় বিএনপির বাজেট বিরোধী বক্তব্যের সমালোচনা করে বলেন, তারা ভালো করে বাজেট পড়েন নি। বিরোধী দল হিসেবে একটা গতানুগতিক কথা বলেছে এ বাজেটে গরীবের কোন উপকার হবেনা। প্রকৃতপক্ষে এ বাজেটে গরিবের উপকার হবে এবং সকল শ্রেনীর মানুষের এ বাজেটে উপকার হবে।


তিনি আরো বলেন, এ বাজেটের হলে বিনিয়োগ বাড়বে, রপ্তানি বাড়বে, যোগাযোগ ব্যাবস্থার অভুতপূর্ণ উন্নয়ন সাধিত হবে, স্বাস্থ খাতে উন্নতি হবে। এছাড়া চলতি বছরের ডিসেম্বর মাসের মধ্যে আমরা ২০ হাজার মেঘাওয়াট বিদ্যুৎ উৎপাদন করব। এতে করে দেশের মানুষ শতভাগ বিদ্যুতের আওতায় চলে আসবে।

এ সময় আরো উপস্থিত ছিলেন জেলা আ’লীগ সম্পাদক আবদুল মনিন টুলু, উপজেলার  চেয়ারম্যান মোশারেফ হোসেন, জেলা আওয়ামীলীগের যুগ্ম- সম্পাদক এনামুল হক আরজু, জেলা পরিষদ এর প্যানেল চেয়ারম্যান নজরুল ইসলাম গোলদার, ভোলা সদর উপজেলার ভাইস চেয়ারম্যান মো: ইউনুছ, জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মইনুল হোসেন বিপ্লব, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মো: আজিজুল ইসলাম, যুগ্ন-সম্পাদক সিরাজুল ইসলামসহ অন্যান্যরা।

Post a Comment

0 Comments