6/recent/ticker-posts

ভোলায় নানা আয়োজনে বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস -২০১৭ পালিত


গোপাল চন্দ্র দে,ভোলা প্রতিনিধি ॥

“শিশু গড়বে দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ” “বঙ্গবন্ধুর সোনার বাংলায়,থাকবে শিশু সুরক্ষায়” এই স্লোগানকে সামনে রেখে জেলা প্রশাসনের উদ্দ্যেগে  ২দিনব্যাপী আয়োজনের মাধ্যমে ভোলায় পালিত  হলো জাতির জনক শেখ মুুজিবর রহমানের ৯৮ তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস-২০১৭।
১৬ মার্চ (বৃহস্পতিবার জেলা প্রশাসনের আয়োজনে ও বাংলাদেশ শিশু একাডেমী,ভোলা এর সহযোগীতায় ভোলা টাউন কমিটি মাধ্যমিক বিদ্যালয় (বাংলা স্কুলে) অনুষ্ঠিত  হয় ৩ বিভাগে চিত্রা অংকন ও ২ বিভাগে বঙ্গবন্ধু সম্পর্কে ছবি আঁকা, বক্তৃত্তা, নাটক ও দেশাত্তবোধক গানের প্রতিযোগীতা । পরে বিকাল ৪টায় বঙ্গবন্ধুর জীবন ও মহান মুক্তিযুদ্ধ পুস্তক প্রদর্শনী ও ডকুমেন্টরী প্রদর্শনী করা হয়।
১৭ মার্চ (শুক্রবার) সকাল ৮টা ৩০ মিনিটে জেলা প্রশাসন ভোলার আয়োজনে শিশু সবাবেশ ও র‌্যালী করা হয়। এসময় র‌্যালীটি জেলা প্রশাসকের কার্যালয় থেকে শুরু হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে জেলা প্রশাসকের কার্যলয়ে এস শেষ হয়। পরে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় উপস্থিত ছিল জেলা প্রশাসক মোহাং সেলিম উদ্দিন, পুলিশ সুপার মো:আকতার হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক আবদুল হালিম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) সুব্রত কুমার শিকদার সহ, জেলা শিশু বিষয়ক কর্মকর্তা মোহাম্মদ আখতার হোসেন, প্রবীন সাংবাদিক আবু তাহের সহ প্রমুখ। এময় র‌্যালী ও আলোচনা সভায় অংশগ্রহন করেন ভোলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী বৃন্দ ও সুশীল সমাজের প্রতিনিধিরা।
পরে সন্ধ্যায় শহরের বাংলাস্কুল মাঠের ভাসানী মঞ্চে জেলা প্রশাসনের আয়োজনে ও  বাংলাদেশ শিশু একাডেমীর শিশু শিল্পীদের অংশগ্রহনে এক সাংস্কৃতিক সন্ধ্যা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠান শেষে  প্রতিযোগীতায় বিজয়ী শিশুদের মাঝে পুরষ্কার বিতরন করা হয়।

Post a Comment

0 Comments