6/recent/ticker-posts

আজ ১টায় উদ্বোধন করা হবে ভোলার বাঘমারা সেতু


ভোলা টুডে ডেস্ক:
আজ (৬ আগস্ট) রবিবার ১টায় উদ্বোধন করা হবে সদর উপজেলার তেঁতুলিয়া নদীর উপর নির্মিত বাঘমারা সেতু। জেলার ২য় সর্বোচ্চ বৃহৎ সেতুটি উদ্বোধন করবেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী ইঞ্জিনিয়র মোশাররফ হোসেন ও স্থানীয় সংসদ সদস্য ও বানিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। দক্ষিন দিঘলদী ইউনিয়নের বাঘমারা এলাকায় ৪০ কোটি টাকা ব্যায়ে ব্রীজটি নির্মান করা হয়েছে। স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর বিভাগের বৃহত্তর বরিশাল উন্নয়ন প্রকল্পের অধীনে ব্রীজটি নির্মান করা হয়েছে। সেতুটি উদ্বোধনের মধ্যদিয়ে এই অঞ্চলের কয়েক লাখ মানুষের প্রাণের দাবি পূরন হচ্ছে। নিত্য ভোগান্তির হাত থেকে রক্ষা পাবে মানুষ।
ভোলা এলজিইডি’র নির্বাহী প্রকৌশলী মো: সাখোয়াত হোসেন বলেছেন, বাংলাবাজার-বাঘমারা শরিফখা বাজার সড়কে এলজিইডি’র অর্থায়নে ব্রীজটি নির্মান করা হয়েছে। শতভাগ গুনগত মান বজায় রেখেই সেতুটির নির্মান কাজ সম্পন্ন হয়েছে। সেতুটি ৪৪০ মিটার দৈর্ঘ্য ও ৮ পয়েন্ট ৪মিটার প্রসস্থ। আজ ৬ আগস্ট দুপুর ১টায় সেতুটি উদ্বোধন করা হবে বলে জানান এলজিইডি’র প্রধান এই কর্মকর্তা।
জানা যায়, দক্ষিন দিঘলদী ইউনিয়নের পাশ দিয়ে বয়ে যাওয়া তেঁতুলিয়া নদীর ওপর পাড়ে ভেলুমিয়া ও ভেদুরিয়া চর নামক ২টি ইউনিয়ন রয়েছে। দীর্ঘকাল ধরেই এপাড়ের মানুষের সাথে ওপাড়ের মানুষের ব্যবসা-বানিজ্যসহ সু-সম্পর্ক রয়েছে। এক সময় এই অঞ্চলের মানুষ খেয়া নৌকার মাধ্যমে নদী পাড় দিতে হতো। এতে বর্ষাকালসহ সারা বছরই নানান ভোগান্তি পোহাতে হয় তাদের।
বিশেষ করে সন্ধ্যের পরে খেয়া চলাচল বন্ধ থাকাতে যোগাযোগ বিচ্ছিন্ন ভুতুরে জনপদে পরিনত হতো। আর এখন খুব সহজে অল্প সময়ে এই সেতু দিয়ে এপাড় ওপাড় করা যাবে। এছাড়া জেলার বোরহানউদ্দিন, লালমোহন, তজুমদ্দিনসহ ৫ উপজেলার কয়েক লাখ বাসিন্দা খুব সহজে বাঘমারা সেতু দিয়ে ভেদুরিয়া লঞ্চঘাট হয়ে বরিশাল, পটুয়াখালীসহ দক্ষিনাঞ্চলের বিভিন্ন জেলায় যেতে পাড়বে। এতে তাদের ১৫ থেকে ২০ কিলোমিটার দুরত্বও কমে যাবে।

Post a Comment

0 Comments