6/recent/ticker-posts

ভোলায় শোক দিবস উপলক্ষ্যে- আব্দুর রব স্কুল এন্ড কলেজে দেয়ালিকা প্রকাশ


গোপাল চন্দ্র দে॥
ভোলার আব্দুর রব স্কুল এন্ড কলেজর  উদ্দ্যেগে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গলী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের ৪২ মৃত্যু বার্ষিকী উপলক্ষ্যে জাতির পিতাকে স্বরন করে উপকূলীয় স্কুলের মুখপাত্র বেলাভূমি দেয়াল পত্রিকা বের করা হয়। ।
যা উদ্বোধন করেন উক্ত স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ শাফিয়া বেগম। শোক র‌্যালী শেষে  আব্দুর রব স্কুল এন্ড কলেজের শিক্ষার্থীদের তৈরী দেয়াল পত্রিকা প্রদর্শন করা হয় জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে।

দেয়ালিকায় স্থান পেয়েছে স্কুল, কলেজের শিক্ষার্থীদের ছোটগল্প, প্রবন্ধ ও কবিতা । প্রতিটি শ্রেনী থেকে তৈরী করা হয়ছে আলাদা আলাদা দেয়াল পত্রিকা।

এরব স্কুল এন্ড কলেজের  অধ্যক্ষ শাফিয়া খাতুন  বলেন, ‘এ যুগে আমরা ডিজিটালের পাশাপাশি পুরোনো ঐতিহ্য ধরে রাখতে ও সাহিত্য চর্চাকে আরো বেগবান করতে চাই। সে জন্যই আমরা বিভিন্ন দিবসে দেয়াল প্রত্রিকা প্রকাশ করে থাকি’। এতে শিক্ষার্থীরা তাদের অবসর সময়কে সাহিত্য চর্চায় কাজে লাগাতে পারে। তিনি আরো জানান  সাহিত্যচর্চা ও নতুন লেখক তৈরিতে এই প্রকাশনা অব্যাহত থাকবে।

আব্দুর রব স্কুল এন্ড কলেজের ৭ম শ্রেণীর ছাত্র রাফসান বলে আমরা ক্লাসের সবাই মিলে একত্রে দেয়াল পত্রিকা তৈরী করি। এতে আমাদের শিক্ষকরা আমাদের সহায্য করে।
১০ শ্রেনীর শিক্ষার্থী তাহসিনুল হক বলে আমরা বিভন্ন দিবসে দেয়ালিকা পত্রিকা বের করি আমাদের খুব ভাল লাগে যে আমরা সাহিত্য চর্চাটাকে ধরে রেখেছি।
১০ শ্রেনীর আরেক ছাত্রী নুসরাত ফারিয়া বলে আমাদের মানসিক দক্ষতা বৃদ্ধি পাচ্ছে। এবং অনেক লেখক সৃস্টি হচ্ছে।

Post a Comment

0 Comments