6/recent/ticker-posts

ভোলায় সজ্জিত হচ্ছে শতবর্ষী বোরহানউদ্দিন সরকারি মাধ্যমিক বিদ্যালয়


গোপাল চন্দ্র দে ॥
‘‘শতাব্দীর মিলন গানে এসো মিলি প্রাণের টানে’’ এ স্লোগান কে সামনে রেখে জমকালো অনুষ্ঠানের মধ্যে দিয়ে আগামী ২১ ও ২২ অক্টোবর শতবর্ষ পূর্তি উৎসব পালন করতে যাচ্ছে ভোলা জেলার ঐতিহ্যবাহি শতবর্ষী বিদ্যাপিঠ বোরহানউদ্দিন সরকারি মাধ্যমিক বিদ্যালয়। ১৯১৭ সালে স্থাপিত বিদ্যাপিঠটি কালের বহু ঘটনার স্বাক্ষী হয়ে ২০১৭ সালে শতবর্ষে পা রাখেন। জন্ম দিয়েছেন দেশের সুশিক্ষিত নাগরিক। যারা দেশ সেবায় নিজেদের আত্ব উৎসর্গ সহ দেশ গড়ায় অবদান রেখেছেন। তারই স্মৃতি স্মরণে ১৯৪৫ হতে ২০১৭ সালের প্রবীন এবং নবীনদের নিয়ে উৎযাপন হবে শতবর্ষ পূর্তি। ইতিমধ্যে প্রতিষ্ঠানটি রঙ্গিন সাজে সজ্জিত হচ্ছে।


উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন অত্র বিদ্যালয়ের কৃতী ছাত্র, স্বাধীনতা সংগ্রামের সূর্য সন্তান বর্তমান সরকারের বাণিজ্য মন্ত্রী আলহাজ্ব তোফায়েল আহমেদ এমপি।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত থাকার কথা রয়েছে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এমপি, ভোলা-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব আলী আজম মুকুল এমপি সহ একাধিক এমপি’র থাকার কথা রয়েছে। অনুষ্ঠানটি উপভোগ করার জন্য দেশ বিদেশ থেকে প্রাক্তন শিক্ষার্থীরা প্রস্তুতি গ্রহণ করে বোরহানউদ্দিনে উপস্থিতি ও পদচারণা মুখরিত হচ্ছে। সকলের মুখে মুখে এ অনুষ্ঠান ঘিরে আলোচনায় প্রাধান্য পাচ্ছে। এছাড়াও স্যোশাল মিডিয়াও ব্যাপক গুরুত্ব পাচ্ছে। এব্যাপারে শতবর্ষ উদ্যাপন কমিটির সভাপতি ও উপজেলা নির্বাহি কর্মকর্তা মো: আ: কুদ্দূস জানান, অনুষ্ঠানটি সুশৃংঙ্খল, আকর্ষনীয় ও উপভোগ্য করার জন্য ইতিমধ্যে সকল পদক্ষেপের কার্যক্রম সমাপ্তির পথে। আশা করি অনুষ্ঠানটি সকলের কাছে আনন্দের ও স্মৃতিময় হয়ে থাকবে।

Post a Comment

0 Comments