6/recent/ticker-posts

বাংলাদশে জময়িাতুল মোদাররছেীনরে জাতীয় মহাসমাবশে সফল করতে ভোলা সদর উপজলোয় প্রস্তুতি সভা


গোপাল চন্দ্র দে ॥
মাদরাসা শক্ষিক র্কমচারীদরে একমাত্র অরাজনতৈকি পশোজীবি সংগঠন বাংলাদশে জময়িাতুল মোদাররর্ছেীনরে ঢাকার সোহরাওর্য়াদী উদ্যানে জাতীয় মহাসমাবশে সফল করার লক্ষ্যে ভোলা সদর উপজলো জময়িাতুল মোদাররছেীনরে উদ্যোগে ১৬ জানুয়ারী (মঙ্গলবার) সকালে ভোলা দারুল হাদীস কামলি মাদরাসার হল রুমে এক সভা অনুষ্ঠতি হয়। ভোলা সদর উপজলোর ৪৫টি মাদরাসার প্রধানগণ ও সকল মাদ্রাসা থকেে শক্ষিক প্রতনিধিসিহ দুইশত শক্ষিক অংশ গ্রহন করনে। সভায় সভাপতত্বি করনে বাংলাদশে জময়িাতুল মোদাররছেীনরে ভোলা সদর উপজলোর সভাপতি ও চন্দ্র প্রসাদ আলমি মাদরাসার অধ্যক্ষ মাও. মো: আবদুল লতফি।


প্রধান অতথিি হসিবেে উপস্থতি হয়ে শক্ষিকদরেকে দকি-নর্দিশেনামূলক বক্তব্য রাখনে, বাংলাদশে জময়িাতুল মোদাররর্ছেীনরে ভোলা জলোর সাধারণ সম্পাদক ও ভোলা দারুল হাদীস কমলি মাদরাসার উপাধ্যক্ষ আলহাজ্ব মাওলানা মোহাম্মদ মোবাশ্বরিুল হক নাঈম।

সভায় বক্তব্য রাখনে ভোলা দারুল হাদীস কামলি মাদ্রাসার অধ্যক্ষ আলহাজ্ব আবুল বাশার মোঃ আঃ রহমি, ভোলা সদর উপজলো জময়িাতুল মোদাররছেীন সাধারণ সম্পাদক ও দক্ষণি কোড়ালয়িা দাখলি মাদ্রাসার সুপার মাওলানা মোঃ হারুন, মৌলভীরহাট ফাজলি মাদ্রাসার অধ্যক্ষ মাওলনা মোঃ নজরুল ইসলাম, পশ্চমি ধনয়িা আলমি মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা মোঃ আবু সুফয়িান, দক্ষণি জামরিালতা ফাজলি মাদ্রাসার প্রভাষক মাওলানা মোঃ আবু জাফর আব্দুল্লাহ, দক্ষণি ভলেুময়িা দাখলি মাদ্রাসার সুপার মাওলানা মোঃ আঃ জললি। অনুষ্ঠান সঞ্চালনা করনে নাছরি মাঝি ইসলাময়িা দাখলি মাদ্রাসার সুপার মাওলানা মোঃ শামছুল আলম চৌধুরী।

প্রধান অতথিি তার বক্তব্যে বলনে ১৯৩৭ সালে বাংলাদশে জময়িাতুল মোদাররর্ছেীন মাদরাসা শক্ষিার উন্নয়ণ ও শক্ষিকদরে দাবী আদায়রে জন্য প্রতষ্ঠিা লাভ কর।ে বাংলাদশে জময়িাতুল মোদাররর্ছেীনরে সাবকে সভাপতি মাদরাসা শক্ষিকদরে অভসিংবাদতি নতো ওলকিুলরে শরিমনি গণপ্রজাতন্ত্রী বাংলাদশে সরকারে সাবকে র্ধম মন্ত্রী আলহাজ্ব এম.এ. মান্নান (রহ.) এর অবদানরে কথা উল্লখে করে বলনে, তনিি আমাদরে পথ প্রর্দশক ছলিনে তনিি আমাদরেকে চনিয়িছেে আমাদরে আত্মপরচিয়। তার জীবনরে শষে মূর্হুত র্পযন্ত মাদরাসা শক্ষিদরে জন্য কাজ করে গছেনে। তার হাত দয়িইে র্অজতি হয়ছেে সকল দাবী। আমাদরে মাঝে রখেগেছেনে তার সুযোগ্য সন্তান আলহাজ্ব এ.এম. এম বাহাউদ্দীনকে ,যনিি অত্যন্ত মধো ও প্রজ্ঞা দয়িে সংগঠনরে হাল ধরছেনে। ইতমিধ্যে তনিি শক্ষিক ও দশেরে আলমেদরে নকিট তার বাবার মত স্থান করে নয়িছেনে। তার নতেৃত্বে শত বছররে দাবী ইসলামী আরবী বশ্বিবদ্যিালয় প্রতষ্ঠিতি হয়ছেে এবং ফাজলি কামলিরে মান পয়েছে।ে মাদরাসা শক্ষিদরে জন্য আলাদা অধদিপ্তর প্রতষ্ঠিা হয়ছে,ে মাদরাসা শক্ষিদরে বতেন বষৈম্য দূরসহ অনকে দাবী আদায় হয়ছে।ে তার নতেৃত্বে মাদরাসা শক্ষিকদরে স্ব পদে রখেইে চাকুরী জাতীয় করনরে আন্দোলন চলছ।ে ইতোমধ্যে দশেরে সকল বভিাগে ছুটে গয়িে সম্মলেন করে শক্ষিকদরে কথা শুনছেনে। ঐক্যবদ্ধ করছেনে। মাদ্রাসা শক্ষিকগণ জময়িাতুল মোদাররছেীনরে পতাকাতলে ঐক্যবদ্ধ হয়ে যে কোন ষড়যন্ত্র প্রতহিত করতে প্রস্তুত। জময়িাতুল মোদারছীেনরে সফলতায় র্ঈষান্বতি হয়ে একটি মহল আমাদরে প্রাণ প্রয়ি সভাপতি আলহাজ্ব এ এম এম বাহাউদ্দীন ও মহাসচবি আলহাজ্ব অধ্যক্ষ মাওঃ সাব্বরি আহাম্মদে মোমতাজরি বরিুদ্ধে ষড়যন্ত্র করছনে। আমরা ইতমিধ্যইে তাদরেকে চহ্নিতি করছে।ি তারা জময়িাতকে ভাঙ্গতে চায়। মাদ্রাসা শক্ষিকদরে মধ্যে বভিদে সৃষ্টি করতে চায়। আমরা তাদরেকে সুস্পষ্ট ভাষায় জানয়িে দতিে চাই এ দশেরে মাদ্রাসা শক্ষিক  পীর মাশায়খেগণ যদি ক্ষপেে যায় তারা দশে থকেে পালাবার সুযোগ পাবে না। প্রধান অতথিি বলনে আমাদরে মহাসচবি আলহাজ্ব অধ্যক্ষ মাওঃ সাব্বরি আহাম্মদে মোমতাজি সম্মলেন সফল করতে ইতমিধ্যে আমাদরে দকিনর্দিশেনা দয়িছেনে। তাই ২৭ জানুয়ারি মহাসমাবশে সফল করার লক্ষ্যে সকল শক্ষিক র্কমচারীদরেকে প্রস্তুতি নওেয়ার আহ্বান জানান।

আগামী ২৭ জানুয়ারি রাজধানীর সোহরাওর্য়াদী উদ্যানে অনুষ্ঠতি জময়িাতুল মোদাররছেীনরে জাতীয় মহা সম্মলেন সফল করার লক্ষ্যে ভোলা সদর উপজলো জময়িতরে প্রস্তুতি সভায় প্রধান অতথিি হসিবেে বক্তব্য রাখনে ভোলা জলো জময়িাতুল মোদাররছেীনরে সাধারণ সম্পাদক আলহাজ¦ মাও.মোহাম্মদ মোবাশ্বরিুল হক নাঈম।

Post a Comment

0 Comments