6/recent/ticker-posts

ভোলা সরকারি কলেজে রাষ্ট্র বিজ্ঞান বিভাগীয় প্রধানকে সংবর্ধনা


আবদুল্লাহ নোমান ॥
ভোলা সরকারি কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান ও সহযোগী অধ্যাপক মো: গোলাম জাকারিয়া অধ্যাপক পদে পদোন্নতি এবং উপাধ্যক্ষ পদে যোগদান করায় রাষ্ট্র বিজ্ঞান বিভাগের পক্ষ থেকে সংবর্ধনা প্রদান ও রাষ্ট্রবিজ্ঞান বিভাগের পক্ষ থেকে বিদায়ী সংবর্ধনা জানানো হয়।


শনিবার (২৪ মার্চ) দুপুরে কলেজের ছাত্র-শিক্ষক মিলনায়তনে ভোলা সরকারি কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের পক্ষ থেকে এই সংবর্ধনা প্রদান করা হয়।
সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ভোলা সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর পারভীন আখতার। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন- ভোলা সরকারি কলেজের শিক্ষক পরিষদ এর সম্পাদক জামাল হোসেন।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রাষ্ট্রবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান এ বিএম মজিবুর রহমান। অনুষ্ঠানে বক্তব্য রাখেন ইংরেজী বিভাগের  অধ্যাপক প্রফেসর দীপক কুমার কর্মকার, মৃত্তিকা বিভাগের অধ্যাপক প্রফেসর ড. মোহাম্মদ শফিকুল ইসলাম, গণিত বিভাগের সহযোগী অধ্যাপক এটিএম রেজাউল করিম, উদ্ভিদ বিদ্যা বিভাগের সহযোগী অধ্যাপক আবদুল গফুর, প্রাণীবিদ্যা বিভাগের সহকারী অধ্যাপক মো: কামাল হোসেন, ভূগোল ও পরিবেশ বিভাগের সহকারী অধ্যাপক মো: মাহাবুব আলম, রাষ্ট্র বিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক মাইনুল ইসলাম, প্রভাষক আবু জাফর, অতিথি শিক্ষিকা মুজিজা রহমান পুন্য  প্রমুখ। অনুষ্ঠানের সঞ্চালনা করেন মাষ্টার্স শেষ বর্ষের ছাত্র ইমরোজ আলম টিমন।

এছাড়াও বক্তব্য রাখেন রাষ্ট্র বিজ্ঞান বিভাগের ছাত্র চ্যানেল-২৪ সাংবাদিক আদিল হোসেন তপু, রাকিব, ফাহিম হোসেন, আহসান উল্ল্যাহ।
পরে প্রধান অতিথি কলেজের অধ্যক্ষ প্রফেসর পারভীন আখতার সহযোগী অধ্যাপক মো: গোলাম জাকারিয়া কে শুভেচ্ছা স্মারক তুলে দেন।

বক্তারা বলেন, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সাবেক বিভাগীয় প্রধান ও সহযোগী অধ্যাপক মো: গোলাম জাকারিয়া অধ্যাপক পদে পদোন্নতি এবং উপাধ্যক্ষ পদে যোগদান করায় কলেজের জন্য বাড়তি প্রেরনা। এর ফলে কলেজের কার্যক্রমের গতি আরো বাড়বে। তিনি শুধু শিক্ষকই নয় এক জন সাদা মনের মানুষও। যেখানেই তিনি কর্মরত থাকেন না কেন সর্বদা আলো ছড়ানোর চেষ্টা করেন। ভবিষ্যৎ তিনি অধ্যক্ষ দায়িত্ব নিয়ে কলেজকে আরো বেগবান করবে। পাশাপাশি শিক্ষার্থীদের সৃজনশীল কাজে উৎসাহিত করবে বলে বক্তারা জানান।

Post a Comment

0 Comments