6/recent/ticker-posts

লালমোহনে পুর্ব শত্রুতার জের ধরে মৎস্য খামারে বিষ প্রয়োগের অভিযোগ


লালমোহন প্রতিনিধি।।
লালমোহনে পুর্ব শত্রুতার জের ধরে মৎস্য খামারে বিষ প্রয়োগের অভিযোগ পাওয়া গেছে। উপজেলার ফরাজগঞ্জ ইউনিয়নের ২নং ওয়ার্ডের বিশ্বাসের পাড় এলাকায় ২৬ মে শনিবার দিনগত রাতে এ ঘটনা ঘটে।



জানা গেছে, অত্র এলাকার আঃ রশিদ মিয়া দীর্ঘ কয়েক বছর যাবৎ সরকারি ৬৪ শতাংশ জমি লিজ নিয়ে সেখানে মৎস্য খামার করে জীবিকা নির্বাহ করে আসছেন। এ উক্ত জমির উপর লোলুপ নজর পড়ে একই এলাকার ইউছুপ নবীর। জমির দখল থেকে রশিদ মিয়াকে উচ্ছেদ করে জোরপূর্বক দখলে নেওয়ার জন্য উঠেপড়ে লাগে ইউছুপ নবী। এলাকায় প্রভাবশালী হওয়ায় ইউছুপের কোন অন্যায় অপরাধের বিরুদ্ধে কেউ প্রতিবাদ করার সাহস পায়না।

বিভিন্নভাবে হুমকি ধামকি ভয়ভীতি দেখিয়ে মৎস্য খামারি রশিদ মিয়াকে হয়রানি করে আসছে। ঘটনার দিন সন্ধ্যা থেকেই খামারের আশপাশে ইউছুপকে এমরান, লোকমান, ইফরানসহ আরো লোকজন নিয়ে আনাগোনা দিতে দেখা যায়। সুযোগ বুঝে রাতে খামারে বিষ প্রযোগ করে যায়। খামারের রুই, কাতলা, সিলবার, আউলসহ বিভিন্ন প্রজাতির মাছের পোনা মরতে শুরু হয়। এতে খামারির লক্ষাধিক টাকা ক্ষতি হয়।  এ ঘটনায় লালমোহন থানায় অভিযোগ দায়ের হয়েছে। ক্ষতিগ্রস্থ মৎস্য খামার পরিদর্শন করেছেন লালমোহন থানা পুলিশ।



Post a Comment

0 Comments