6/recent/ticker-posts

জাতীয়করণকৃত কলেজের শিক্ষকদের ক্যাডারভুক্তি না করতে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান


গোপাল চন্দ্র দে॥
জাতীয়করণ কৃত  ২৮৩টি বেসরকারি কলেজের শিক্ষকদের বিসিএস সাধারন শিক্ষা ক্যাডার ভুক্তি  না  করার জন্য জেলা প্রশাসকের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বরাবর স্মারক লিপি প্রধান করেছে বিসিএস সাধারন শিক্ষা ক্যাডার মর্যদা রক্ষা কমিটি ভোলা জেলা শাখা । ২৮ জুন (বৃহস্পতিবার) সকাল সাড়ে ৯টায়  ভোলা জেলা প্রশাসকের কার্যালয়ে জেলা প্রশাসক মোহাম্মদ মাসুদ আলম সিদ্দিকির হাতে স্মারক লিপি প্রদান করেন বিসিএস সাধারন শিক্ষা ক্যাডার মর্যদা রক্ষা কমিটি ভোলা জেলা শাখা।

স্মারক লিপিতে বিসিএস সাধারন শিক্ষা ক্যাডার মর্যদা রক্ষা কমিটি দাবি জানান যে , নো বিসিএস নো ক্যাডার । বাংলাদেশের ২৯ টি ক্যাডারের মধ্যে ২৮টি ক্যাডারের  কোন ক্যাডারেই নন ক্যাডারদের আত্তীকরণ করা সম্ভব নয়। কিন্তু অত্যন্ত লজ্জাজনক ভাবে এক মাত্র শিক্ষা ক্যাডারেই আত্তীকরণ করা হচ্ছে। যা ইনসাফ ও ন্যায় বিচারের পরিপন্থি’। আত্তীকরন করা হলে বিসিএস শিক্ষা ক্যাডারের প্রায় ১৫ হাজার কর্মকর্তার সাথে অবিচার করা হবে। তাই সদ্য জাতীয়করণ কৃত কলেজের শিক্ষকদের  বিসিএস সাধারন শিক্ষা ক্যাডার ভুক্তি না করে তাদেরকে নন ক্যাডার হিসেবে জাতীয় করনের জন্য মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বরাবর  দাবি জানান।  

এ সময় উপস্থিত ছিলেন বিসিএস সাধারন শিক্ষা ক্যাডার মর্যদা রক্ষা কমিটির সভাপতি ও সরকারি শেখ ফজিলাতুন নেছা মহিলা কলেজের উদ্ভিদ বিজ্ঞান বিভাগের সহকারি অধ্যাপক মোহাম্মদ ফরিদুজ্জামান, সাধারন সম্পাদক ও ভোলা সরকারি কলেজের হিসাব বিজ্ঞান বিভাগের সহকারি অধ্যাপক নুর মোহাম্মদ মাসুদ, সাংগঠনিক সম্পাদক ও সরকারি শেখ ফজিলাতুন নেছা মহিলা কলেজের ইতিহাস বিভাগের সহকারি অধ্যাপক হুমায়ন কবির এবং কোষাধক্ষ ও ভোলা সরকারি কলেজের রাষ্ট্র বিজ্ঞান বিভাগের সহকারি অধ্যাপক মো: মাইনুল ইসলাম।

Post a Comment

0 Comments