6/recent/ticker-posts

ইসলামী ব্যাংকের উদ্দ্যেগে “সিয়াম ,তাকওয়া ও সাদকাহ ” শীর্ষক আলোচনা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত


মইনুল এহসান॥
ইসলামী  ব্যাংক  বাংলাদেশ  লিমিটেড  ভোলা  শাখার  উদ্দোগে “সিয়াম ,তাকওয়া ও সাদকাহ ” শীর্ষক আলোচনা ও  ইফতার  মাহফিল অনুষ্ঠিত হয়েছে ।



শনিবার সন্ধায় ভোলা সদর রোড়ের  র্কনফুলি  টাওয়ারস্থ  ইসলামী  ব্যাংকে  ভোলা  শাখার শাখা ব্যাবস্থাপক  ও এসিস্টেন্ট  ভাইস প্রেসিডেন্ট আবুল কালাম  আল আজাদের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা ম্যাজিস্টেট আবদুল হালিম ।

প্রধান আলোচক হিসেবে “সিয়াম ,তাকওয়া ও সাদকাহ ” বিষয়ে বক্তব্য রাখেন বাটামারা  দরবার শরিফের  পীর আলহাজ্ব মাওলানা মো: মহিবুল্লাহ ।

বিশেষ  অতিথি হিসেবে বক্তব্য রাখেন ,দৈনিক আজকের ভোলার সম্পাদক আলহাজ্ব মু. শওকাত হোসেন, ভোলা চেম্বার অব কমার্সের পরিচালক মো: সফিকুল ইসলাম  , অধ্যক্ষ প্রফেসর মো: ই¯্রাফিল ।

আলোচনায় বক্তরা বলেন , রমজান মাস সিয়াম সাধনার মাস ,  এই পবিত্র মাসে কুরআন নাজিল হয়েছে । পবিত্র কুরআনে আল্লাহ তায়াল নামাজ , রোজা, হজ্বের  পাশাপাশি পাশাপাশি জাকাতকে ও ফরজ করেছেন । সমাজে যদি সবাই নিসাব পরিমান জাকাত দেয় তাহলে সমাজে কোন গরিব থাকবে না । আমাদের সমাজে কিন্তু এমন অনেকেই আছেন যারা ঠিক মত জাকাত দেন না ।  আবার কেউ কেউ আছেন লোক  দেখানোর উদ্দেশ্যে সামান্ন পরিমান জাকাত প্রদান করেন । যারা জাকাত দেয় না তারা কুরআনের বিধান কে অশ্বিকার করে , আর যারা লোক দেখানের জন্য জাকাত প্রদান করে  তাদের জাকাত  আল্লাহর  কবুল হয় না  । তাই আল্লাহর হুকুম জাকাত সঠিক ভাবে প্রদান করতে হবে । আর তাহলে সমাজ থেকে দারিদ্রতা মুক্তি পাবে ।

অনুষ্ঠান সঞ্চালনা করেন  ভোলা শাখার ম্যানেজার অপারেশন মো: শামিম ।
এসময় ভোলা শহরের বিভিন্ন ব্যবস্যায়ি , সাংবাদিক , সুশিল সমাজের প্রতিনিধি , ইসলামী ব্যাংকের গ্রাহকবৃন্দ ও ব্যাংকের  কর্মকর্তা কর্মচারিবৃন্দ উপস্থিত ছিলেন ।



Post a Comment

0 Comments