6/recent/ticker-posts

ভোলায় মাসিক স্বাস্থ্যবিধি দিবস পালিত


আদিল হোসেন তপু ॥
ভোলায় ও মেনসট্রুাল হাইজিন  ডে বা (মাসিক স্বাস্থ্য বিধি দিবস) পলিত হয়েছে ।“নেই কোনো সীমানা” এই স্লোগানকে সামনে রেখে সোমবার  (২৮ মে) ইউনিসেফের সহযোগীতায় কোস্ট ট্রাস্টের আয়োজনে দিসটি পালিত হয়।



এ উপলক্ষ্যে  জেলা প্রশাসকের কার্যালয়ের সমানে থেকে কিশোর কিশোরীদের নিয়ে একটি বর্নাঢ্য র‌্যালী বের হয়। র‌্যালীটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে জেলা প্রশাসেকর কার্যালয়ে এসে শেষ হয়।
পরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষ্যে দিবসটি শীর্ষক এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় পরিবার পরিকল্পনা উপ-পরিচালক মাহমুদর রহমান আযাদের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মৃধা: মো: মোজাহিদুল ইসলাম।  এসময় উপস্থিত ছিলেন, ভোলা সদর হাসপাতাল গাইনী কনসালটেন্ট ডা. সাইফুর রহমান,ডা. নাবিদ নূর, কোস্ট ট্রাস্ট (আইইসিএম) প্রকল্পের সমন্বয়কারী মোঃ মিজানুর রহমান, প্রকল্পের সহকারী সমন্বয়কারী দেবাষীশ মজুমদার,মিডিয়া এন্ড এডভোকেসি অফিসার আদিল হোসেন তপু।


এসময় বক্তারা বলেন, মাসিক হলে অধিকাংশ মেয়েরাই লজ্বায় স্কুল যাওয়া বন্ধ করে দেয়।এজন্য শিক্ষা প্রতিষ্ঠান গুলোতে স্বাস্থ্যসম্মত মাসিক পরিচর্যার ব্যবস্থা নিশ্চিত করতে হবে। মাসিক সম্পর্কে কিশোরীদের সচেতন করতে পরিবারকে সবার আগে এগিয়ে আসার আহবান জানান।



Post a Comment

0 Comments