6/recent/ticker-posts

ঘাট দখল করে টোল আদায় করায় ইজারাদারকে জেলা পরিষদের সর্তকীকরণ


মইনুল এহসান ॥
ভোলা-লক্ষ্মীপুর রুটের বিআইডব্লিউটিএ’র ইলিশা লঞ্চঘাট দখল নিয়ে যাত্রীদের কাছ থেকে টোল আদায় করায় জেলা পরিষদের ইজারার দাবিদার আলমগীর হোসেন ও তার প্রতিনিধি ফারুককে সর্তক করেছেন জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা।

অভিযোগের প্রেক্ষিতে মঙ্গলবার (১৭ এপ্রিল) জেলা পরিষদের একটি টিম ভোলার ইলিশা ফেরিঘাট, লঞ্চঘাট  তদন্তে গিয়ে সত্যতা পান। জেলা পরিষদের নির্দিষ্ট খেয়াঘাটে অবস্থান না করে বিআইডব্লিউটিএ’র পন্টুনসহ ঘাট দখল নিয়ে টোল আদায় করতে দেখা যায় ইজারাদার আলমগীর হোসেনের স্টাফদের। এ কারনে জেলা পরিষদের ইজারাদার আলমগীর হোসেন ও তার প্রতিনিধি ফারুক বেপারীকে ওই ঘাট থেকেই সর্তক করেন জেলা পরিষদের সহকারী প্রকৌশলী মোঃ মোশারফ হোসেনের নেতৃত্বে ৩ সদস্যের একটি টিম প্রতিনিধিরা। এমনকি পরিদর্শনকালে টিম সদস্যরা বিআইডব্লিউটিএ’র ফেরি ও লঞ্চঘাটের ৫’শ ফূট দূরে নির্মিত জেলা পরিষদের কাঠের জেটি স্থাপিত ঘাটে ইজারাদারের কোন স্টাফকে দেখতে পাননি। উল্টো ইজারাদার মোঃ আলমগীর হোসেনের স্টাফরা জোরপূর্বক বিআইডব্লিউটিএ’র লঞ্চঘাট দখল নিয়ে টোল আদায় করতে দেখতে পান।

ঘাটে অবস্থানকারী ইউছুফ, রহিমসহ কয়েকজন জানান, আলমগীর মিয়া ও ফারুক বেপারীর নির্দেশে তারা বিআইডব্লিউটিএ’র ঘাট থেকে টোল আদায় করছেন। প্রকৌশলী মোশারেফ হোসেন জানান, এটা সম্পূর্ণ অনৈতিক ও অনিয়ম। তাই এদের সর্তক করা হয়েছে। এমন কি জেলা পরিষদের নির্দিষ্টঘাটে সাইনবোর্ড টানানোরও নির্দেশ দেয়া হয়। এর আগে বিআইডব্লিউটিএ’র যুগ্ম পরিচালক মোস্তাফিজুর রহমান স্বাক্ষরিত এক চিঠিতে জেলা পরিষদের চেয়ারম্যান ও প্রধান নির্বাহীকে জানানো হয়, জেলা পরিষদের নামে চট্টগ্রাম বিভাগীয় কমিশনার দফতর থেকে ইজারা নেয়া মোঃ আলমগীর হোসেন জেলা পরিষদের নির্দিষ্ট খেয়াঘাটের পরিবর্তে বিআইডব্লিউটিএ’র ঘাটে অবস্থান করে টোল আদায় করায় রাষ্ট্রায়ত্ব প্রতিষ্ঠান বিআইডব্লিউটিএ রাজস্ব আয় থেকে বঞ্চিত হচ্ছে। একই সঙ্গে ওই দফতর ঘাটের পুন্টনসহ ঘাট রক্ষনাবেক্ষণ করতে পারছে না। এমন অভিযোগের প্রেক্ষিতেই মঙ্গলবার জেলা পরিষদের একটি টিম তদন্তে নামেন। এদিকে সোমবার জেলা প্রশাসনের একটি টিম অভিযান চালিয়ে বিঅঅইডব্লিউটিএর ঘাটে অবৈধ দখলদার আলমগীর হোসেনের  ৩ স্টাফকে আটক করে। এ সময় ফারুক বাহিনী গা ঢাকা দেয়। মঙ্গলবার ফের ওই বাহিনী বিআইডব্লিইটএ’র ঘাট দখল নিয়ে টোল আদায় শুরু করে।

Post a Comment

0 Comments