6/recent/ticker-posts

রাত পোহালেই চরফ্যাশনে ৩ ইউপিতে ভোট গ্রহন ।। প্রস্তুতি সম্পন্ন

চেয়ারম্যান পদে ১০, নারী ও পুরুষ সদস্য পদে ৯৭


শাহরিয়ার ঝিলন॥
সকল জল্পনা কল্পনার পর অবশেষে ভোলার চরফ্যাশন উপজেলার ৩টি ইউনিয়নে ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচন হতে যাচ্ছে। গতকাল বৃহস্পতিবার (২৮ ডিসেম্বর) এসব ইউনিয়ন ভোট্গ্রহন শুরু হবে। ইতমধ্যে প্রার্থীদের নির্বাচনী প্রচার-প্রচারনা শেষ হয়ে গেছে। তবে চায়ের কাপে চলছে এখনো যেন আলোচনার ঝড়।


এদিকে, নির্বাচনকে সামনে রেখে সকল প্রস্তুতি সম্পন্ন করেছে নির্বাচন কমিশন। শান্তিপূর্ন পরিবেশে অবাদ সুষ্ঠ ও নিরপেক্ষ ভোটগ্রহনের লক্ষ্যে বিজিপি, পুলিশ, র‌্যাব ও কোস্টগার্ড মোতায়েন থাকবে। এছাড়াও নির্বাহী ম্যাজিষ্ট্র্ েটিম মোতায়েন থাকবে।

জেলা নির্বাচন অফিস সুত্রে জানা গেছে, ভোলার বৃহৎ উপজেলা চরফ্যাশন উপজেলার জিন্নাগড়, আমিনাবাদ এবং নীলকমল ইউনিয়নে সর্বমোট চেয়ারম্যান পদে লড়ছেন ১০ জন, সংরক্ষিত নারী সদস্য পদে ২৫ এবং পুরুষ ইউপি সদস্য পদে ৭২ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এ তিন ইউনিয়নে সর্বমোট ভোটার সংখ্যা ৪০ হাজার ৪৯০ জন। এরমধ্যে পুরুষ ভোটার ২০ হাজার ৪৯০ এবং নারী ভোটার ১৯ হাজার ৫৩০ জন। ৩ইউপিতে মোট কেন্দ্র ২৮টি।
জিন্নাগড় ইউনিয়নের চেয়ারম্যাপদে ৩জন, সংরক্ষিত নারী সদস্য পদে ১২জন এবং পুরুষ সদস্য পদে ২৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বতি করছেন। এ ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ৯হাজার ৭৭১। এরমধ্যে পুরুষ ভোটার ৫ হাজার ৩৯ জন এবং নারী ভোটার ৪ হাজার ৭৩২জন।
এখানে চেয়ারম্যান পদে নৌকা প্রতিকে মো: হোসেন মিয়া, ধানের শীষ প্রতিকে শাহ এমরান ভুইয়া  এবং সতন্ত্র প্রার্থী হিসাবে টেবিলফ্যান পদে মো: আলাউদ্দিন লড়ছেন। এখানে মোট কেন্দ্র ৯টি।

নীলকমল ইউপিতে চেয়ারম্যান পদে লড়ছেন ৪জন, সংরক্ষিত নারী সদস্য পদে ৮জন এবং পুরুষ সদস্য পদে লড়ছেন ২৪ প্রার্থী। এ ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ২০ হাজার ২৩৮জন। এরমধ্যে পুরুষ ভোটার ১০ হাজার ৪৮৮ এবং নারী ভোটার ৯ হাজার ৭৫০জন।

এ ইউনিয়নে চেয়ারম্যান পদে নৌকা প্রতিকে মো: আলমগীর, ধানের শীষ প্রতিকে নওরেজ বাবুল, হাতপাখা প্রতিকে ফারুক পাঠান এবং আনারস প্রতিকে সতন্ত্র প্রার্থী হিসাবে ইকবাল হোসেন লিখন প্রতিদ্বনিদ্বতা করছেন। এখানে মোট কেন্দ্র ১০টি।

আমিনাবাদ ইউনিয়নে চেয়ারম্যান পদে ৩ জন, সংরক্ষিত নারী সদস্য পদে ৫ জন এবং পুরুষ সদস্য পদে ২৪জন প্রার্থী প্রতিদ্বনিদ্বতা করছেন। এ ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ১০ হাজার ৪৮১জন। এরমধ্যে পুরুষ ভোটার ৫ হাজার ৪৩৩ এবং নারী ভোটার ৫ হাজার ৪৮জন।
এখানে চেয়ারম্যান পদে নৌকা প্রতিকে জামাল উদ্দিন, ধানেরশীষ প্রতিকে আখতার উদ্দিন এবং সতন্ত্র প্রার্থী হিসাবে আবু সায়েম লড়বেন। এখানে মোট ভোট কেন্দ্রের সংখ্যা ৯টি।

এ ব্যপারে জেলা নির্বাচন অফিসার আলাউদ্দিন আল মামুন জানান, শান্তিপূর্ন পরিবেশে ভোটগ্রহনের লক্ষে সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। প্রতিটি ইউনিয়নে ১ প্লাটুন করে র‌্যাব, বিজিপি, কোস্টগার্ড ও ২ প্লাটুন করে পুলিশ মোতায়েন করা থাকবে। এছাড়াও ৩ জন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োজিত থাকবে। বুধবার (২৭ ডিসেম্বর) বিকালের মধ্যে নির্বাচনী সরঞ্জাম চরফ্যাশনে পৌছে গেছে।

Post a Comment

0 Comments