6/recent/ticker-posts

ভোলার বোরহানউদ্দিনে আদালতে নিষেধাজ্ঞা অমান্য করে জমি দখলের চেষ্টা বাধা দিলে দুই মহিলাকে পিটিয়ে জখম


গোপাল চন্দ্র দে,ভোলা প্রতিনিধি

ভোলার বোরহানউদ্দিনে (অসুস্থ্যতার কারনে) অবসরপ্রাপ্ত পুলিশ কনেস্টেবল বাদল চন্দ্র দে এর ভোগদখলীয় জমি আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে দখলের চেষ্টা করছে ভূমিদস্যু রিপন গংরা। জমি দখলের চেষ্টাকালে বাঁধা দিলে বাড়ী ঘরে হামলা ও দুই মহিলাকে পিটিয়ে আহত করে ভূমিদস্যু রিপন চন্দ্র দে বাহিনী। এ ব্যাপারে বোরহানউদ্দিন থানায় একটি অভিযোগ দায়ের করলে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে।
জানা গেছে, বোরহানউদ্দিন উপজেলার ১০নং কুতুবা ইউনিয়নের ৮নং ওয়ার্ডে দক্ষিন কুতুবা গ্রামের বাসিন্দা অবসরপ্রাপ্ত পুলিশ কনেস্টেবল বাদল চন্দ্র দে দীর্ঘদিন যাবত পৈত্রিক দেড় একর জমি ভোগদখল করে আসছিলো। কিন্তু হঠাৎ বাদল চন্দ্র দের ভোগদখলীয় ওই জমির মালিক দাবী করে দখলের চেষ্টা করে সুকুমার চন্দ্র দের ছেলে রিপন চন্দ্র দে গংরা। এরই প্রেক্ষিতে বাদল চন্দ্র দে ভোলার আদালতে একটি দেওয়ানী মামলা দায়ের করেন। যার মামলা নং দেওয়ানী ৩/১৭। আদালত ওই জমিতে অস্থায়ী নিষেধাজ্ঞা জারি করে। এই মামলার জেরধরে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে গত শুক্রবার ২৪ মার্চ ভূমিদস্যু রিপন চন্দ্র দে গংরা বাদলের ভোগদখলীয় জমি জোরপূর্বক দখলের চেষ্টা করে। সেখানে তারা জোরপূর্বক একটি বাথরুম নির্মান করে। এসময় বাদল ও তার পরিবার ভূমিদস্যু রিপন গংদের বাধা দেয়। গতকাল শনিবার ২৫ মার্চ সকালে বাদল চন্দ্র দে তার ৯ম শ্রেণীর ছাত্রী তন্দ্ররা রানী দেকে কুতুবা মাধ্যমিক বিদ্যালয়ে পৌঁছে দিতে নিয়ে যায়। এ সুযোগে সুকুমার চন্দ্র দের ছেলে রিপন চন্দ্র দে, নয়ন চন্দ্র দে, হিমাংসু চন্দ্র দের ছেলে কাজল চন্দ্র দে, রিপনের স্ত্রী স্মরণীকা রানী দে, কাজলের স্ত্রী সমিত্রা রানী দে গংরা মিলে বাদল চন্দ্র দের বাসতঘরে হামলা চালায়। এসময় রিপন গংরা ফুলগাছ কাটাকে কেন্দ্র করে বাদলের স্ত্রী চামিলী রানী দে (৩২), মা রুপালী রানীকে ঘর থেকে বাইরে এনে এলোপাথারী পিটিয়ে আহত করে ও শ্লীলতাহানীর চেষ্টা করেছে। পরে স্থানীয়রা এসে চামিলী রানী দে ও রুপালী রানীকে গুরুত্বর আহত অবস্থায় উদ্ধার করে বোরহানউদ্দিন হাসপাতালে ভর্তি করে। বর্তমানে তারা হাসপাতালে চিকিৎসাধীন আছে। এ ব্যাপারে বাদল চন্দ্র দে বাদী হয়ে বোরহানউদ্দিন থানায় একটি অভিযোগ দায়ের করেন। পরে থানা থেকে পুলিশের একটি টিম ঘটনাস্থল পরিদর্শন করেছে।
বাদল চন্দ্র দে বলেন, রিপন গংরা আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে জোরপূর্বক আমার জমি দখলের চেস্টা করে। আমরা এতে বাধা দেই। এতে ক্ষিপ্ত হয়ে রিপন গংরা বাড়ীতে ঢুকে আমার ফুলগাছ কাটাকে কেন্দ্র করে স্ত্রী চামিলী রানী ও আমার মা রুপালী রানীকে বেধম মারধর করে। আমি এ ঘটনার তদন্তপূর্বক সুষ্ঠু বিচার দাবী করছি।
এ ব্যাপারে রিপন চন্দ্র গংদের সাথে যোগাযোগ করার চেষ্টা করে কাউকে পাওয়া যায়নি।

Post a Comment

0 Comments